Breaking News
Home / সারাদেশ / প্রধানমন্ত্রীর দেয়া ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে বরিশালের সেই আসপিয়ার পরিবারকে

প্রধানমন্ত্রীর দেয়া ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে বরিশালের সেই আসপিয়ার পরিবারকে

বরিশালের সেই আসপিয়া ইসলামের মায়ের হাতে তুলে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের জমি ও ঘর। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে উপহারের ঘরের প্রাঙ্গণ থেকেই জমি ও সেখানে নবনির্মিত ঘরের চাবি হস্তান্তর করা হয়।

আসপিয়া পুলিশ কনস্টেবলের পদে চাকুরীতে নিজস্ব জমি না থাকায় তাকে চাকুরী থেকে বাড়ি ফিরতে হয়। এ নিয়ে গনমাধ্যমে সংবাদ প্রকাশের পরে প্রধানমন্ত্রীর নির্দেশনায় বরিশালের হিজলা উপজেলা তার জন্য নিজস্ব বাড়ি নির্মান করে দেয় সরকার।

উপজেলার বড়জালিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড খুন্না গোবিন্দপুর গ্রামের খুন্না গোবিন্দপুর মৌজায় ১নং খাস খতিয়ানে আসপিয়ার জন্য দুই শতাংশ জমিতে এ ঘর নির্মাণ করা হয়েছে।

চাবি ও দলিল হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য পংকজ নাথ, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গৌতম বাড়ৈ, উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ, সহকারী কমিশনার (ভূমি) রবিউল ইসলাম, বড়জালিয়ার ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন হাওলাদারসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

প্রসঙ্গত, পুলিশ কনস্টেবল পদে সফলভাবে ছয়টি স্তর পার হওয়ার পর সবশেষ ২৯ নভেম্বর রাজারবাগ পুলিশ লাইন সেন্ট্রাল হাসপাতালে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা হয় আসপিয়ার। সেখানেও উত্তীর্ণ হন। চূড়ান্ত নিয়োগের পূর্বে জেলা পুলিশের গোয়েন্দা প্রতিবেদনে আসপিয়া ও তার পরিবারকে ভূমিহীন উল্লেখ করা হয়। এতে চাকরির স্বপ্ন শেষ হয়ে যায় আসপিয়ার।

৮ ডিসেম্বর আসপিয়া বরিশালের ডিআইজির সঙ্গে সাক্ষাৎ করলেও চাকরি না হওয়ায় বরিশাল পুলিশ লাইন্সের সামনে বসে থাকেন। পরে আসপিয়াকে নিয়ে সংবাদ প্রকাশ হয়। তার পাশে দাঁড়ান সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তি থেকে শুরু করে বিভিন্ন স্তরের মানুষ।

এমন খবরের পরিপ্রেক্ষিতে আসপিয়া যাতে কনস্টেবল পদে চাকরি পেতে পারেন, এ জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া ফোন করে বরিশাল জেলা প্রশাসককে জমিসহ ঘর দিতে বলেন।

বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে রয়েছে বলেও তিনি জেলা প্রশাসককে জানান। গত ২৮ ডিসেম্বর আসপিয়া পুলিশ কনস্টেবলের ট্রেনিংয়ে যোগ দিতে বরিশাল ত্যাগ করেন। বর্তমানে ট্রেনিং রয়েছে আসপিয়া।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *