Breaking News
Home / খেলাধুলা / চমকে ভরা ১৬ সদস্যের দল ঘোষণা করলেন বিসিবি

চমকে ভরা ১৬ সদস্যের দল ঘোষণা করলেন বিসিবি

চমকে ভরা ১৬ সদস্যের দল ঘোষণা করলেন বিসিবি

সম্প্রতি শেষ হওয়া কমনওয়েলথ গেমসে বাংলাদেশের নারী দলে ছিলেন না জাহানারা আলম। শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ দল থেকে বাদ পড়েন তিনি।

তবে অভিজ্ঞ এই ফাস্ট বোলারকে নিয়েই ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ নারী দল। জাতীয় দলে ফিরে আসায় খুশি বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি জাহানরা।

নিউজিল্যান্ডে বিশ্বকাপের উদ্বোধনী রাউন্ডে একবার করে মুখোমুখি হবে আটটি দল। এরপর সেরা চার দল খেলবে সেমিফাইনালে। বাংলাদেশের লড়াই শুরু হবে ৫ মার্চ।

ডানেডিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ নারী দল।

আট দলের এই বিশ্বকাপে বাংলাদেশ ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান বাছাইপর্ব থেকে খেলছে। কোয়ারেন্টিন জটিলতার কারণে একটু আগেভাগেই নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ দল।

আসন্ন ৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে তারা। এর আগে মিরপুরে শুরু হয়েছে নারী দলের অনুশীলন ক্যাম্প।

মঙ্গলবারের (১ ফেব্রুয়ারি) ক্যাম্প শেষে নিগার বলেন, ‘জাহানারা আপু অবশ্যই আমি বলব যে দলের একজন অভিজ্ঞ ও বাংলাদেশের সেরা একজন ফাস্ট বোলার।

সুতরাং তার স্কোয়াডে থাকা মানে অন্যতম একটা ভরসা। আমি বলবো বোলিং ইউনিটে উনি আমাকে সবসময় সাহায্য করেন। আমি অত্যন্ত খুশি যে উনি আবার দলে ব্যাক করেছেন।’

‘সবাইতো বলতো বাংলাদেশ দলের বোলিং ইউনিট ভালো। কিন্তু আমি মনে করি ডে বাই ডে ব্যাটাররা যেভাবে উন্নতি করতেছে এবং টপ অর্ডারে অনেকেই ভালো ফর্মে আছে। নাম উল্লেখ করলে আমাদের ওপেনার মুর্শিদা খাতুন বা শায়মা আপু ভালো ফর্মে আছেন।

এছাড়া ফারজানা হক পিংকি আছে যারা নিয়মিত রান করছেন, রুমানা আহমেদ তো দুইদিকে অবদান রাখছে। সবমিলিয়ে আমি বলব ব্যাটিং যতটুকু উন্নতি করেছে…আর আমি বোলিং ইউনিটকে তো সবসময় শক্তির জায়গা মনে করি।’

বিশ্বকাপের জন্য গত ২৮ জানুয়ারি রাতে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই স্কোয়াডে জাহানারা ফিরলেও অভিজ্ঞ স্পিনার খাদিজা তুল কুবরার জায়গা হয়নি।

জাহানারার মতো শৃঙ্খলাজনিত কারণে তিনিও বাংলাদেশের কমনওয়েলথ গেমসের স্কোয়াডে ছিলেন না। গত নভেম্বরে জিম্বাবুয়েতে ওয়ানডে বিশ্বকাপের বাছাইয়ে খেলেছিল বাংলাদেশ। সেই দল থেকে এই স্কোয়াডে নেই কুবরা ও নুজহাত তাসনিয়া।

বাংলাদেশ নারী দল: নিগার সুলতানা (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক, জাহানারা আলম, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন,

রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিন, সানজিদা আক্তার মেঘলা।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *