Breaking News
Home / সারাদেশ / বরিশালে ভ্রাম্যমান আদালতের অভি’যানে ১৩ব্যবসা প্রতিষ্ঠানে ৫৮হাজার টাকা জরি’মানা

বরিশালে ভ্রাম্যমান আদালতের অভি’যানে ১৩ব্যবসা প্রতিষ্ঠানে ৫৮হাজার টাকা জরি’মানা

করোনা মোকাবেলা ও পবিত্র মাহে রমজান উপলক্ষে নিয়়মিত কর্মসূচির অংশ হিসেবে বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল থেকে আইন শৃংখলা বাহিনীর সহায়তায় নগরীতে পৃথকভাবে দু’টি ভ্রাম্যমান আদারত পরিচালনা করে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. জিয়াউর রহমান ও মো. নাজমূল হুদা।
আদালত চৌমাথা মোড়, নথুল্লাবাদ, কাশিপুর বাজার, বাংলা বাজার, আমতলার মোড়, সাগরদী, রুপাতলী, বেলতলা বাজার, বাজার রোড, চকবাজার এলাকায় অভিযানে বিভিন্ন অপ’রাধে ১৩ টি প্রতিষ্ঠান এবং এক ব্যক্তিকে জরি’মানাসহ মোট ৫৮ হাজার ১০০ টাকা জরি’মানা আদায় করেন।

আদালত নগরীর বাংলাবাজার এলাকার দু’টি দোকান ও চৌমাথা এলাকার তিনটি দোকানকে নির্ধারিত মূল্য তালিকা প্রদর্শন না করে একই পণ্য বিভিন্ন দামে বিক্রির অপ’রাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ২০ হাজার টাকা এবং বটতলা এলাকার দু’টি দোকানকে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে আদা, রসুনসহ কয়েকটি পণ্য বিক্রির অভি’যোগে একই আইনে ২০হাজার টাকা অর্থ’দন্ডর রায় প্রদান করে তা আদায় করেন।
ভ্রাম্যমান আদালতের অভি’যানে প্রসিকিউশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বরিশাল সদর উপজেলার নিরাপদ খাদ্য পরিদর্শক মো. জাকির হোসেন।
অন্যদিকে ভ্রাম্যমান আদালতের অপর বিচারক মো. নাজমূল হুদা নগরীর নতুনবাজার এলাকায় আদার দাম প্রতি কেজি ৩৫০ টাকায় বিক্রয় করায় ভোক্তা অধিকার সংরণ আইনে ব্যবসায়ি মো. হেলালকে ৪হাজার টাকা এবং ও দেলোয়ারকে ২হাজার টাকা, নতুল্লাবাদ এলাকায় ৪০ টাকা কেজির পিয়াজ ৫৫ টাকা কেজি দরে বিক্রি করায় একই আইনে ইউনুস ও নয়নকে ৫হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমা’নার দন্ড প্রদান করে তা আদায় করেন।

বাংলা বাজার এলাকায় গরুর মাংস প্রতি কেজি ৬০০ টাকা দরে বিক্রি করায় কসাই ইউসুফকে ২হাজার টাকা, জিলা স্কুল মোড়ে এক মোটরসাইকেলে ৩জন বহন করার অপ’রাধে তুহিন নামে এক ব্যক্তিকে ১শ টাকা জরি’মানা করেন আদালত।

About admin

Check Also

আগৈলঝাড়া উপজেলায় যতীন্ত্র নাথ মিস্ত্রীর প্রার্থীতা বাতিল, একক প্রার্থী আব্দুর রইচ সেরনিয়াবাত

বরিশালের আগৈলঝাড়ায় ঋণ খেলাপীর কারনে চেয়ারম্যান প্রার্থী যতীন্দ্র নাথ মিস্ত্রীর প্রার্থীতা বাতিল করেছে নির্বাচন কমিশন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *