Breaking News
Home / সারাদেশ / করোনা যু’দ্ধে বরিশালের বীর সেনানী বায়জিদকে জেলা প্রশাসনের সম্মাননা প্রদান

করোনা যু’দ্ধে বরিশালের বীর সেনানী বায়জিদকে জেলা প্রশাসনের সম্মাননা প্রদান

দেশের দক্ষিণাঞ্চলের সর্ববৃহত চিকিৎসা মহাবিদ্যালয় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাব প্রস্তুত হবার পর থেকে করোনা ওয়ার্ডে সন্দেহভাজন রোগীদের নমুন সংগ্রহের লোক খুঁজে পাওয়া যাচ্ছিল না কোথাও। হাসপাতালের উর্ধ্বতন কর্মকর্তা, চিকিৎসক এবং অভিজ্ঞ নার্সসহ অনেকেই করোনা ভাইরা’সের নমুনা পরীক্ষায় অপরাগতা প্রকাশ করে আসছিলেন। চিকিৎসক ও নার্সরা মুখ পিরিয়ে নিরেও ঠিক তখন নিজেকে স্বেচ্ছায় করোনা ভাই’রাস পরীক্ষায় নিয়োজিত করেন হাসপাতালের কনিষ্ঠ টেকনোলজিস্ট বিভূতি ভূষণ হালদার। কয়েকদিন পরে বিভূতির সাথে যোগ দিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন আরেক যো’দ্ধা শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের অফিস সহায়ক আব্দুল্লাহ আল বায়জিদ।

এই দু’জন প্রাণঘা’তী করোনা ভাই’রাসের মৃ’তুকে উপেক্ষা করে করোনা আ’ক্রান্ত রো’গীদের সেবা দিতে প্রতিদিনই ছুটে যাচ্ছেন রো’গীদের পাশে। টানা ১৯দিন ধরে করোনা রো’গীদের নমুনা সংগ্রহ করার পর ল্যাব পর্যন্ত আনা নেওয়া তাদেরই করতে হয়। যেখানে হাসপাতালের অধিকাংশ স্টাফ করোনা ওয়ার্ডে যেতে অস্বীকার করছেন সেখানে তারা নিরলস সেবা প্রদানের মাধ্যমে মানব সেবার দৃষ্টান্তমূলক উদাহরণ হয়েছেন এই দুই যো’দ্ধা। বায়জিদ এর বীরত্বের জন্য তার পাশে দাড়িয়েছেন বরিশালের জেলা প্রশাসন। জেলা প্রশাসন এর পক্ষ থেকে বুধবার বিকেলে অফিস সহায়ক আব্দুল্লাহ আল বায়জিদকে তার কাজের প্রতি উৎসাহ প্রদানের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকার প্রাইজবন্ড এবং শুভেচ্ছা স্বরূপ রকমারি ফলের ঝুড়ি প্রদান করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের পক্ষে সহকারি কমিশনার ও এনডিসি রবিন শীষ।

বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ২৯ মার্চ করোনা ওয়ার্ড চালু হওয়ার পর থেকে রোগীদের নমুনা সংগ্রহ শুরু হয়। মেডিকেল টেকনোলজস্টি বিভূতি ভূষণ হালদার একাই রোগীদের নমুনা সংগ্রহের কাজ করলেও পরে ৮ই এপ্রিল থেকে বিভূতি ভূষণের সাথে আব্দুল্লাহ আল বায়জিদ একযোগে কাজ করে আসছেন। বায়জিদের পদ অফিস সহায়ক হলেও তিনি একজন মেডিকেল টেকনোলজিস্ট। নগরীর এডভান্স ইনস্টিটিউট অব হেলথ এন্ড ডেন্টাল টেকনোলজি থেকে ল্যাবরেটরি মেডিসিনের উপর ডিপ্লোমাও রয়েছে তার।
বিভূতি ও বায়জিদকে এখন হিরো হিসেবেই চেনেন বরিশালবাসী। কেননা তারাই সাহস করে এগিয়ে এসেছেন করোনা রোগীদের সেবা দিতে। রোগী থেকে শুরু করে হাসপাতালের চিকিৎসকদেরও নমুনা সংগ্রহ করছেন তারা। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করায় ইতোমধ্যে নগরীর একটি আবাসিক হোটেলে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় বোরো চাষে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন

বরিশালের আগৈলঝাড়ায় চলতি ইরি-বোরো মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *