Breaking News
Home / সারাদেশ / চর দখলকারী বিএনপি নেতা জেলহাজতে

চর দখলকারী বিএনপি নেতা জেলহাজতে

নিজে বিবাহিত না হয়েও অন্যের স্ত্রীকে নিজ স্ত্রী বানিয়ে জাল-জালিয়াতির মাধ্যমে সরকারী খাস জমি নিজের নামে করিয়ে নেয়া, চরের কয়েকশ’ একর জমি নিজের নামে অবৈধপন্থায় কাগজপত্র বানানো এবং উপজেলা কমপ্লেক্সের জমি নিজ নামে অবৈধভাবে রেকর্ড করিয়ে নেওয়ার অভিযোগে বিএনপি নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালতের বিচারক।

বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট মাইনুদ্দিন ডিপটি বলেন, জেলার হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের বহুল আলোচিত ও বিএনপি নেতা জিয়া উদ্দিন চৌধুরী নিপু জাল-জালিয়াতির মামলায় বুধবার শেষ কার্যদিবসে আদালতে আত্মসমর্পন করেন।

এসময় বরিশাল চীফ জুডিশিয়াল আদালতের বিজ্ঞ বিচারক মহিবুল ইসলাম অভিযুক্ত জিয়া উদ্দিন চৌধুরী নিপুর জামিন আবেদন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরনে জানা গেছে, হিজলা উপজেলার বাহেরচর গ্রামের নেছার উদ্দিন চৌধুরী বাদী হয়ে ২০২০ সালে আদালতে জিয়া চৌধুরীর নিপু ও তার আরও দুই সহযোগীর বিরুদ্ধে জাল-জালিয়াতির মামলা দায়ের করেন।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিল করার জন্য পিবিআইকে নির্দেশ দেন। তদন্ত শেষে ২০২১ সালে আদালতে প্রতিবেদন দাখিল করা হয়। পরবর্তীতে আদালত আসামীদের আদালতে হাজির হওয়ার জন্য সমন জারী করেন।

আসামীরা সমনপ্রাপ্ত হয়েও আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। আসামী জিয়া উদ্দিন চৌধুরী নিপু ও তার সহযোগী আসলাম আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। আদালতের বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরনের নির্দেশ দিয়েছেন।

About admin

Check Also

আগৈলঝাড়া উপজেলায় যতীন্ত্র নাথ মিস্ত্রীর প্রার্থীতা বাতিল, একক প্রার্থী আব্দুর রইচ সেরনিয়াবাত

বরিশালের আগৈলঝাড়ায় ঋণ খেলাপীর কারনে চেয়ারম্যান প্রার্থী যতীন্দ্র নাথ মিস্ত্রীর প্রার্থীতা বাতিল করেছে নির্বাচন কমিশন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *