Breaking News
Home / সারাদেশ / বরিশালে ৪০ বছরের পথে দেয়াল নির্মাণে১৯ পরিবার অবরুদ্ধ

বরিশালে ৪০ বছরের পথে দেয়াল নির্মাণে১৯ পরিবার অবরুদ্ধ

বসত বাড়িতে প্রবেশের একমাত্র পথ বন্ধ করে দেয়াল নির্মাণ করায় ১৯টি পরিবার অবরুদ্ধ হয়ে পরেছে। প্রবেশপথ উন্মুক্ত করার জন্য একাধিকবার সালিশ বৈঠক করা হলেও কোন সুরাহা হয়নি। ফলে চরম ভোগান্তিতে পরেছেন অবরুদ্ধ হয়ে পরা পরিবারগুলোর সদস্যরা। ঘটনাটি জেলার গৌরনদী পৌরসভার ৯নং ওয়ার্ড লালপুল সংলগ্ন হরিসেনা মহল্লার।

ওই গ্রামের আইউব আলী সিকদার, মোসলেম সিকদার, সোহরাব সিকদার, নার্গিস বেগমসহ ভুক্তভোগী পরিবারের সদস্যরা অভিযোগ করে বলেন, তাদের বসত বাড়িতে যাতায়াতের জন্য বিগত ৪০ বছর থেকে তারা একটি সরু রাস্তা ব্যবহার করে আসছিলেন।

গত একমাস পূর্বে বসতবাড়ির জমি পরিমাপ করা হলে ওই সরু রাস্তাটি প্রতিবেশী মৃত মুনসুর সরদারের পুত্র শাহিন সরদার, আবু সাঈদ সরদার গংদের অংশে পরে। এরপরই ৪০ বছরের পুরনো ওই রাস্তাটি বন্ধ করে দিয়ে পাকা দেয়াল নির্মাণ করেন শাহিন সরদার, আবু সাঈদ সরদার গংরা।

তারা আরও বলেন, বিষয়টি সমাধানের জন্য বর্তমান কাউন্সিলর, সাবেক কাউন্সিলর ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা একাধিকবার সালিশ বৈঠক করে প্রবেশপথ উন্মুক্ত করে দেয়ার অনুরোধ করলেও তাতে কর্ণপাত করছেন না শাহিন ও আবু সাঈদ গংরা।

ভুক্তভোগী পরিবারগুলো বসতবাড়ির প্রবেশপথ উন্মুক্ত করে দেয়ার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে অভিযুক্ত শাহিন সরদার ও আবু সাঈদ সরদারের সাথে যোগাযোগ করা হলেও তারা কোন কথা বলতে রাজি হননি।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বামী ও তার পরিবার সদস্যদের বিরুদ্ধে থানায় অভিযোগ নারী ইউপি সদস্যর

বরিশালের আগৈলঝাড়ায় স্বামী তার পরিবার সদস্যদের বিরুদ্ধে নির্যাতনসহ শিকারসহ শ্লীলতাহানী ও ছিনতাইয়ের অভিযোগ করেছেন এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *