Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়া ও গৌরনদীতে ভূমি ও গৃহহীনদের মাঝে সরকারের ৫০টি পাকা বাড়ি হস্তান্তর

আগৈলঝাড়া ও গৌরনদীতে ভূমি ও গৃহহীনদের মাঝে সরকারের ৫০টি পাকা বাড়ি হস্তান্তর

বরিশালের আগৈলঝাড়ায় মুজিববর্ষে ঈদ উপহার হিসেবে আগৈলঝাড়ায় ২২টি ও গৌরনদীতে ২৮টিসহ ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পাকা বাড়ি ও দুই শতক জায়গার মালিকানা কাগজপত্র, সনদপত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় গৃহহীন ও ভূমিহীনদের মাঝে তৃতীয় পর্যায়ের গৃহ নির্মাণ শেষে সুফল ভোগীদের মাঝে মুজিববর্ষে ঈদ-উল-ফিতরের উপহার হিসেবে সারাদেশে ভার্চুয়াল অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বসত ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা শহীদ সুকান্ত আব্দুল্লাহ হল রুমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শণ শেষে উপজেলা নির্বাহী অফিসার মো. শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে উপজেলার ২২টি অসহায় পরিবারের মাঝে ২লাখ ৫৯হাজার ৫শ টাকা ব্যয়ে নির্মিত পাকা বাড়ির চাবি ও জমির মালিকানার কাগজপত্র, সনদপত্র প্রদান করা হয়।

গৃহ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুলীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন,

সাবেক ডেপুটি কমান্ডার আইয়ুব আলী মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, মলিনা রানী রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোশারফ হোসাইন, ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, বিপুল দাস, শফিকুল হোসেন টিটুসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাখাওয়াত হোসেন জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীনদের কথা চিন্তা করে এই প্রকল্প হাতে নিয়েছেন। আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ের গৃহ ও ভূমিহীনদের মাঝে ঘর ও জমি উপহার দিচ্ছেন।

উপজেলায় প্রথম পর্যায়ে ৩৬জন, দ্বিতীয় পর্যায় ১৫জন গৃহহীনদের মাঝে বসত ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে। অন্যান্য গৃহহীনরাও এই বসত ঘর পাবেন জানিয়ে আরও বলেন প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ি দেশে একটি পরিবারও গৃহহীন থাকবেন না।

অন্যদিকে একই দিন গৌরনদী শহীদ সুকান্ত বাবু মিলয়াতনে উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুল নাহার মেরী, উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আরিফুল ইসলাম প্রিন্স, ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সীসহ অন্যান্যদের উপস্থিতিতে অতিথিরা ২৮টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন।

About admin

Check Also

বরিশালে নারী শ্রমিককে তুলে নিয়ে গণধর্ষণ, গ্রেপ্তার ২

সদর উপজেলার রায়াপাশা-কড়াপুর ইউনিয়নের এক নারী শ্রমিককে (২২) বাসার সামনে থেকে তুলে নিয়ে গণধর্ষণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *