Breaking News
Home / সারাদেশ / করোনা আ’ক্রান্ত হয়ে বরিশালের মাহফুজের মক্কায় মৃ’ত্যু

করোনা আ’ক্রান্ত হয়ে বরিশালের মাহফুজের মক্কায় মৃ’ত্যু

করোনায় আ’ক্রান্ত হয়ে সৌদি আরবের পবিত্র মক্কা নগরীর জ্যাবেলে নুর হাসপাতালে ছয়দিন মৃ’ত্যুর সাথে পাঞ্জা লড়ে চিকিৎসাধীন অবস্থায় বরিশালের গৌরনদী উপজেলার কাছেমাবাদ গ্রামের মাহফুজ সরদার (৪২) নামের এক প্রবাসী যুবক মৃ’ত্যুবরন করেছেন। মাহফুজ ওই গ্রামের মৃ’ত সামছুল হক সরদারের পুত্র। শুক্রবার সকালে সৌদি আরবে বসবাসরত মাহফুজের সহদর মাসুদ সরদার মোবাইল ফোনে সাংবাদিকদের জানান, কাজের জন্য তারা তিন ভাই দীর্ঘদিন থেকে সৌদি আরবে বসবাস করছেন। এরমধ্যে তার মেঝ ভাই মাহফুজ সরদার দীর্ঘ ১৫ বছর ধরে সৌদি আরবের মক্কা নগরীতে রয়েছেন। সেখানে তিনি ট্যাক্সি চালক ছিলেন।

গত কয়েকদিন পূর্বে জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যাথায় আ’ক্রান্ত হয়ে মক্কা নগরীর জ্যাবেলে নুর হাসপাতালে করোনা পরীক্ষার জন্য যায়। রির্পোটে তার করোনা পজেটিভ আসায় তাৎক্ষনিক তাকে ওই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে ছয়দিন মৃ’ত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ৭ মে ভোরে সে মা’রা যায়। মৃ’ত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ২ কন্যা রেখে গেছেন।
মৃ’ত মাহফুজের প্রতিবেশী ও সৌদি প্রবাসী নজরুল ইসলাম জানান, মাহফুজ ছিলো সৌদি আরবে অবস্থানরত বরিশালবাসীর কাছে একটি পরিচিত মুখ। প্রবাসীরা অসুবিধায় পরলে খবর পেলেই নিঃস্বার্থভাবে মাহফুজ এগিয়ে আসতো সবার সহযোগিতার জন্য। এছাড়াও বরিশাল থেকে পবিত্র হজ¦ পালন করতে আসা বিভিন্ন রাজনৈতিক দলের প্রভাবশালী নেতৃবৃন্দ থেকে শুরু করে সব হাজীদের সেবক হিসেবে মাহফুজের অগ্রনী ভূমিকা ছিলো।

নজরুল ইসলাম আরও জানান, গত ৫ মে হাসপাতালে শষ্যাশায়ী মাহফুজের সাথে তার ভিডিও কলে শেষ কথা হয়েছে। তখন সে (মাহফুজ) শুধু বলেছে, ভাই আমার অবস্থা ভালো না, আমার সন্তানদের দিকে খেয়াল রাখিও। সূত্রমতে, বাংলাদেশ থেকে মৃ’ত মাহফুজের ওয়ারিশগনের চেয়ারম্যান সার্টিফিকেটসহ অন্যান্য কাগজপত্র যাওয়ার পর তাকে (মাহফুজকে) সরকারীভাবে দা’ফন করা হবে। বর্তমানে তার মৃ’ত দেহ মক্কার জ্যাবেলে নুর হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *