Breaking News
Home / সারাদেশ / ৭২ ঘন্টায় পুলিশ ক্লিয়ারেন্স পেল সেবা প্রত্যাশীরা

৭২ ঘন্টায় পুলিশ ক্লিয়ারেন্স পেল সেবা প্রত্যাশীরা

২০১০ সালে বিদেশ ভ্রমণে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের জন্য আবেদন করেছিলেন শিক্ষিকা সালমা বেগম। ওইসময় তদন্তের নামে পুলিশকে টাকা প্রদান, দীর্ঘসময়ক্ষেপন, দপ্তরে দপ্তরে ধর্না দিয়েও তিনি সময়মতো ক্লিয়ারেন্স সার্টিফিকেট পাননি।

ফলে ওইসময় তার আর বিদেশ ভ্রমনে যাওয়া হয়নি। কিন্তু ২০২২ সালে এসে আবেদনের মাত্র ৭২ ঘন্টার মধ্যে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেয়ে অবাক হয়ে গেছেন সালমা বেগম।

সোমবার দুপুরে পুলিশ কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে সালমা বেগম বলেন, কোনো রকম ঝামেলা ছাড়াই ক্লিয়ারেন্স সার্টিফিকেট হাতে পেয়ে খুব আনন্দ লাগছে। এমনটা হতে পারে তা কোনদিন কল্পনাও করিনি।

সালমা বেগমের কল্পনাকে হার মানিয়ে সময়োপযোগী পুলিশিং সেবা দিতে শুরু করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। কমিশনার সাইফুল ইসলামের চেষ্টায় শুরু হওয়া ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিসের প্রথমদিনের (সোমবার) সেবাগ্রহীতা সালমা বেগম। একইদিন আরও দুইজনকে আনুষ্ঠানিকভাবে ক্লিয়ারেন্স সার্টিফিকেট তুলে দিয়েছেন বিএমপি কমিশনার।

পুলিশ কমিশনারের কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানিয়েছেন, শুধু তিনটি নয়; ইতোমধ্যে আবেদন করা আরও ৩০টি ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুত করা হয়েছে। সেগুলোও ন্যূনতম সময়ের মধ্যে সেবাপ্রত্যাশীদের হাতে পৌঁছে দেওয়া হবে।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম বলেন, ক্লিয়ারেন্স সার্টিফিকেটের জন্য আমি সময় নিয়েছিলাম সাতদিন। কিন্তু তিনদিনে সেগুলোর দাপ্তরিক সব কাজ সম্পন্ন হওয়ায় নির্ধারিত সময়ের আগেই পৌঁছে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমার ইচ্ছা কিয়ারেন্সের জন্য আবেদন যারা করবেন, তাদের ক্লিয়ারেন্স হয়ে গেলে তাদের আসতে হবেনা, আমরাই তাদের কাছে পৌঁছে দেবো। উল্লেখ্য, গত ৩১ আগস্ট ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিস চালু করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *