Breaking News
Home / সারাদেশ / চতুর্থ শ্রেণীর ছাত্রী সারাকে বাঁচাতে সহযোগিতার করুন

চতুর্থ শ্রেণীর ছাত্রী সারাকে বাঁচাতে সহযোগিতার করুন

১০ বছর বয়সের ফুটফুটে মেয়ে শেখ আফরোজা আক্তার সারা বরিশাল নগরীর দি বরিশাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী। দীর্ঘ দুই মাস ধরে হার্টের কঠিনরোগে আক্রান্ত হয়ে স্কুলে যেতে পারছে না সারা। ক্রমেই মৃত্যুর দিকে ঝুঁকে পরছেন ফুটফুটে এ শিশুটি।

চিকিৎসকরা জানিয়েছেন, সারার তার হার্টের ভেতরে দুইটি ছিদ্র রয়েছে। ধারদেনা করে মেয়ের চিকিৎসা করাতে গিয়ে এখন পুরোপুরি নিঃস্ব হয়ে পরেছেন সিকিউরিটি গার্ড হিসেবে কর্মরত সারার বাবা।

বর্তমানে অর্থাভাবে উন্নত চিকিৎসা করাতে পারছেন না। আর চিকিৎসার অভাবে একমাত্র মেয়ের হার্টের ছিদ্রর আকার ক্রমেই বেড়ে চলছে।

তাই উন্নত চিকিৎসার মাধ্যমে মেয়েকে বাঁচাতে সমাজের মহানুভব ব্যক্তি, শিল্পপতি, প্রবাসী ও মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হাত পেতেছেন শেখ আফরোজা আক্তার সারার অসহায় বাবা শেখ শান্ত ও মা পলি বেগম।

বরিশাল নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের আমিরকুটির এলাকার বাসিন্দা শেখ শান্ত ও পলি বেগমের একমাত্র সন্তান শেখ আফরোজা আক্তার সারা। কান্নাজড়িত কন্ঠে শেখ শান্ত বলেন, জন্মের পর সারা স্বাভাবিকভাবেই বেড়ে উঠছিল। কিন্তু বয়স বাড়ার সাথে সাথে মাঝে মাঝে অসুস্থ্য হতে থাকে। খেলাধুলা করতে গিয়ে প্রায়ই হাফিয়ে উঠতো।

গত দুই মাস আগে হঠাৎ করেই শ্বাস প্রশ্বাসে কষ্ট দেখা দেয়। পাশাপাশি বুকে ব্যাথা শুরু হয়। পরে স্থানীয় চিকিৎসক দেখিয়ে কোন উন্নতি না হওয়ায় চলতি বছরের গত আগস্ট মাসে শেবাচিম হাসপাতালের কার্ডিওলজিস্ট ডাঃ এম সালেহ উদ্দিনকে দেখানো হয়। সেখানে বিভিন্ন পরীানীরিার পর সারার হার্টে দুইটি ছিদ্র ধরা পরে।

পরে তার পরামর্শমতো ঢাকায় ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালে শিশু কার্ডিওলজিস্ট ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর ডাঃ নুরুন্নাহার ফাতেমাকে দেখানো হয়। তিনিও বিভিন্ন পরীানীরিার করে হার্টে দুইটি ছিদ্র রয়েছে বলে জানান। পরবর্তীতে সারার সুস্থ্যতার জন্য চিকিৎসক দ্রুত অপারেশনের কথা বলেন। তা না হলে ছিদ্র দুটি আরো বড় হয়ে যাবে বলেও জানিয়েছেন।

সারার বাবা আরো বলেন, অপারেশনের জন্য প্রায় আড়াই লাখ টাকা প্রয়োজন। বিভিন্ন জনের কাছ থেকে ধারদেনা করে প্রাথমিক চিকিৎসা করাতে গিয়ে এমনিতেই আমি পুরোপুরি নিঃস্ব হয়ে পরেছি। তাই উন্নত চিকিৎসার জন্য টাকার যোগাড় করতে না পেয়ে মেয়েকে নিয়ে বরিশালে এসেছি।

চিকিৎসকেরা অক্টোবর মাসের প্রথম সপ্তাহের মধ্যে অপারেশন করতে বলেছে। কিন্তু এখনও উন্নত চিকিৎসার জন্য অর্থযোগাড় করা সম্ভব হয়নি। তাই নিরুপায় হয়ে একমাত্র মেয়েকে বাঁচাতে সমাজের মহানুভব ব্যক্তি, শিল্পপতি, প্রবাসী ও মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হাত পেতেছেন শেখ আফরোজা আক্তার সারার অসহায় বাবা শেখ শান্ত ও মা পলি বেগম। আর্থিক সাহায্য পাঠাতে সরাসরি যোগাযোগ : ০১৬৮৯-৬৪১৭৩৩ (বিকাশ)।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *