Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় খ্রিষ্ট ধর্মের একটি চার্চের ভবন বিক্রিতে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ

আগৈলঝাড়ায় খ্রিষ্ট ধর্মের একটি চার্চের ভবন বিক্রিতে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ

বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নের আস্কর গ্রামের ব্যাপ্টিস্ট চার্চ ভবন বিক্রিতে ব্যপক অনিয়ম অভিযোগের সাথে চার্চের মুল্যবান মালামাল আত্মৎসাতের অভিযোগ উঠেছে চার্চের সাবেক সাধারণ সম্পাদকের বিরুদ্ধে।

চার্চ মেরামতের নামে লুটপাটের কারণে খ্রিষ্ট সম্প্রদায়সহ এলাকার সাধারন লোকজনের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। বর্তমানে চার্চের দুটি কমিটি দুই ভাগে বিভক্ত হওয়া এলাকায় অসন্তোষ বিরাজ করছে।

আস্কর ব্যাপ্টিস্ট চার্চের বর্তমান সাধারণ সম্পাদক বিনোদ বাড়ৈসহ চার্চের সদস্য সাগর শাহ ও অসীম বিশ্বাস অভিযোগে জানান, ১৮৩০ সালে খ্রিষ্টিয় ধর্মালম্বীদের উপাসনার জন্য এই চার্চটি নির্মাণ করা হয়। দুইশ বছরের পুরাতন ভবনটি ২০১৬সালে সংস্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

পরবর্তিতে চার্চের সংস্কার করা তিন লাখ টাকার উপরের নির্মিত নতুন ভবনটি চার্চ মন্ডলীর সম্পাদক জন সরকার নিজে লাভবান হবার জন্য কমিটির অন্য সদস্যদের না জানিয়ে চার্চের সাবেক সাধারণ সম্পাদক জন সরকার ও ইসাহাক অধিকারী গোপালগঞ্জ জেলার বাকা মিয়ার কাছে ১লাখ ৪০হাজার টাকায় ভবনটি বিক্রি করে দেয়। ওই ভবনের মাঝে থাকা মৌজার সীমানা পিলার ও প্রধান ফটকের মাটি থেকে চুড়া পর্যন্ত তামার দুটি মূল্যবান রড চার্চের অনুকুলে থাকার কথা থাকলেও তার কোন হদিস নেই।

অভিযোগে তারা আরও জানান, তৎকালীন সম্পাদক জন সকারের বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির কারণে তৎকালীন কোষাধ্যক্ষ লিটন সরকার তার দায়িত্ব থেকে পদত্যাগ করেন। পরে জসি বাড়ৈ কোষাধ্যক্ষের দায়িত্ব গ্রহন করেন।

এ ব্যাপারে ব্যাপ্টিস্ট চার্চের বরিশাল আঞ্চলিক সংঘের সভাপতি জেমস রিপন বাড়ৈ সাংবাদিকদের জানান, অভিযোগের বিষয়ে তার তেমন কিছু জানা নেই। ওই সময়ে তিনি সভাপতি ছিলেন না।

অভিযুক্ত সাবেক সম্পাদক জন সরকার বলেন, মন্ডলীর সদস্যদের মতামতের ভিত্তিতেই ঝুঁকিপূর্ণ গির্জার ভবনটি বিক্রি করা হয়েছে। আবার সেখানে নতুন ভবন নির্মাণ করা হয়েছে। তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বিকার করে বলেন একটি মহল তার বিরুদ্ধে অপপ্রচার করে মিথ্যা অভিযোগ তুলেছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় ধানকাটা কাঁচি দিয়ে কুপিয়ে এক জনকে গুরুতর জখম

বরিশালের আগৈলঝাড়ায় মাঠে ধান কাটতে যাবার সময়ে ধানকাটা কাঁচি দিয়ে এক জনকে কুপিয়ে গুরুতর জখম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *