Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় জমজমাট মৎস্য বাজার,স্বাস্থ্যবিধির মানার তোয়াক্কা নেই

আগৈলঝাড়ায় জমজমাট মৎস্য বাজার,স্বাস্থ্যবিধির মানার তোয়াক্কা নেই

করো’না প্রতিরোধে ও সংক্রমণে সরকারী নির্দেশনা পুরোটাই অমান্য করে জেলার আগৈলঝাড়া উপজেলার দাসেরহাট নামক এলাকায় প্রতিদিন জমজমাটভাবে পোনা মাছের পাইকারি বাজারে কয়েক হাজার লোকের সমাগম ঘটছে। স্থানীয় বাসিন্দারা জানান, প্রশাসনের নাকের ডগায় প্রতিদিন সকাল ছয়টা থেকে ১০টা পর্যন্ত করো’না সংক্রমতি এলাকা হিসেবে পরিচিত মাদারীপুর পাশ্ববর্তী গোপালগঞ্জসহ বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার লোকের সমাগম হয় এই হাটে।

সরেজমিনে দেখা গেছে, হাটে আগত ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে থাকেনা কোন সামাজিক দুরত্ব, মুখে থাকেনা কোন মাস্ক। সরকারি স্বাস্থ্যবিধির কোন নির্দেশনার বালাই নেই ওই হাটে। প্রতিদিন কয়েক হাজার লোকের সমাগম হলেও হাটের ক্রেতা ও বিক্রেতারা কেউ স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দূরত্বের বিষয়টি মানছেন না।
আগৈলঝাড়া-গৌরনদী- গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গৈলার স্থানীয় দাসেরহাট বাজারের ব্যবসায়ীরা বলেন, স্থানীয় প্রশাসনের উদাসিনতার কারণে বিভিন্ন সংক্রমিত জেলা থেকে আগত ক্রেতা ও বিক্রেতারা স্বাস্থ্যবিধি না মানার ফলে এ হাটের মাধ্যমেই করো’না ভাই’রাস ছড়িয়ে পড়ার আ’শংকা দেখা দিয়েছে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনকে জোরালো ভূমিকা পালন করতে হবে বলেও মনে করছেন সচেতন মহল।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযো’দ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত জানান, দেশে লকডাউন শুরুতে তিনি উপচে পরা ভীর দেখে নিজে গিয়ে হাটটি বন্ধ করেছিলেন। পরবর্তিতে হাট কমিটির লোকজন শর্ত সাপেক্ষ নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে হাট পরিচালনা করবেন মর্মে স্বল্প পরিসরে হাট চালানোর সিদ্ধান্ত নেন। কিন্তু করো’নার সংক্রমনের আ’শংকায় জনবহুল এই হাটটি এভাবে চলতে পারে না। তিনি ব্যবস্থা নেবেন বলেও জানান।

About admin

Check Also

বরিশালে নারী শ্রমিককে তুলে নিয়ে গণধর্ষণ, গ্রেপ্তার ২

সদর উপজেলার রায়াপাশা-কড়াপুর ইউনিয়নের এক নারী শ্রমিককে (২২) বাসার সামনে থেকে তুলে নিয়ে গণধর্ষণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *