Breaking News
Home / সারাদেশ / বরিশালে ডাক্তারের অবহেলায় শহীদ মুক্তিযোদ্ধার মেয়ের মৃত্যু, সংবাদ সম্মেলনে অভিযোগ

বরিশালে ডাক্তারের অবহেলায় শহীদ মুক্তিযোদ্ধার মেয়ের মৃত্যু, সংবাদ সম্মেলনে অভিযোগ

শেবাচিম হাসপাতালের কার্ডিওলজী (সিসিইউ) বিভাগের সহকারী রেজিস্টার ডাঃ মো. মুসফিকুজ্জামানের দায়িত্বে চরম অবহেলার কারণে শহীদ মুক্তিযোদ্ধার মেয়ে রেনু বেগম (৫৫) মারা গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেন মৃত রেনু বেগমের ছেলে আরাফাত চৌধুরী। লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার রেনু বেগম শহীদ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব বেপারীর মেয়ে।

গত ১৫ আগস্ট হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। গত ২১ আগস্ট সকালে কার্ডিওলজী (সিসিইউ) বিভাগের অধ্যাপক ডাঃ এমএ সালাউদ্দিন রাউন্ডের সময় মাকে দেখে বলেন,

আরো কয়েকদিন চিকিৎসা নেওয়ার পর সবকিছু বলা যাবে। কিন্তু ওইদিনই মাকে (রেনু বেগম) ছাড়পত্র দেয় কার্ডিওলজী বিভাগের সহকারী রেজিস্টার ডাঃ মো. মুসফিকুজ্জামান।

ওইসময় কার্ডিওলজী বিভাগের অধ্যাপকের বরাত দেয়ার পর ডাঃ মুসফিকুজ্জামান ক্ষিপ্ত হয়ে আমাকে (আরাফাত) থাপ্পর মারতে যায়। পরে বিষয়টি অধ্যাপক ডাঃ এমএ সালাউদ্দিনকে জানালে ডাঃ মুসফিকুজ্জামান আরো প্তি হয়ে ওঠে।

সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করা হয়, গত ১৭ নভেম্বর মা (রেনু বেগম) পুনরায় অসুস্থ্য হয়ে পরলে তাকে আবারো শেবাচিম হাসপাতালের কার্ডিওলজী বিভাগে ভর্তি করা হয়। কিন্তু ১৯ নভেম্বর ডাঃ মুসফিকুজ্জামান হাসপাতালে অসুস্থ্য মাকে (রেনু বেগম) দেখা মাত্রই ছাড়পত্র দিয়ে দেয়।

এ সময় ডাঃ মুসফিকুজ্জামানের কাছ রোগীর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণের অনুরোধ করা হলে তিনি (চিকিৎসক) বলেন, ডাক্তার কি তুমি না আমি? ছাড়পত্র দেয়া হয়েছে রোগী নিয়ে চলে যাও।

ওইসময় তিনি (আরাফাত) তার মায়ের সুচিকিৎসা পাবার জন্য ডাঃ মুসফিকুজ্জামানকে বলেন, আমার মা শহীদ বীর মুক্তিযোদ্ধার মেয়ে। মুক্তিযুদ্ধে আমার নানা শহীদ হবার কারণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোকবার্তা দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল অনুদানসহ সরকারীভাবে মুক্তিযোদ্ধাদের সকল সুযোগ-সুবিধা তারা পেয়ে আসছেন। শহীদ মুক্তিযোদ্ধার মেয়ে হিসেবে সিসিইউ ওয়ার্ডে মায়ের চিকিৎসার জন্য তিনি ডাঃ মুসফিকুজ্জামানের কাছে অনুরোধ করেন।

এসময় ডাঃ মুসফিকুজ্জামান বলেন, এসব ইতিহাস বলবি তোর ঘরে বা জনসভায় বসে। এটা হাসপাতাল। এখানে এসব কথার কোন মূল্য নেই।

পরবর্তীতে গত ২৭ নভেম্বর রেনু বেগম আবারো অসুস্থ্য হয়ে পরলে তাকে শেবাচিম হাসপাতালের কার্ডিওলজী বিভাগে ভর্তি করা হয়। কিন্ত ২৮ নভেম্বর ডাঃ মুসফিকুজ্জামান সিসিইউ ওয়ার্ডে এসে অসুস্থ রেনু বেগমকে দেখেই ছাড়পত্র দিয়ে দেয়। পরেদিন ২৯ নভেম্বর সকালে রেনু বেগম মৃত্যুবরণ করেন।

সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করা হয়েছে, এসব বিষয়ে তথ্য উপস্থাপন করে জেলা সিভিল সার্জন এবং কোতয়ালি মডেল থানায় অভিযোগ দিতে চাইলে তারা অভিযোগ না নিয়ে হাসপাতালের পরিচালক বরাবর আবেদন করার পরামর্শ দেন। পরবর্তীতে শেবাচিম হাসপাতালের পরিচালক বরাবর একটি লিখিত আবেদন করা হয়।

সংবাদ সম্মেলনে আরাফাতের বাবা নগরীর ৭নং ওয়ার্ডের ভাটিখানা এলাকার বাসিন্দা আবুল কালাম চৌধুরী উপস্থিত ছিলেন। কার্ডিওলোজলি বিভাগের সহকারী রেজিস্ট্রার ডাঃ মুসফিকুজ্জামান বলেন, আমার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে তা শুনেছি। বিষয়টি দুঃখজনক। তবে আমি লিখিত জবাব দিয়ে দিয়েছি।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ এইচএম সাইফুল ইসলাম বলেন, রোগীর স্বজনের লিখিত অভিযোগ পেয়ে তিন সদস্যের কমিটি গঠণ করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *