Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ার জনপদে জেঁকে বসেছে তীব্র শীত ফুটপাতের দোকানগুলোতে বেড়েছে বিক্রি

আগৈলঝাড়ার জনপদে জেঁকে বসেছে তীব্র শীত ফুটপাতের দোকানগুলোতে বেড়েছে বিক্রি

উত্তরের হিমেল বাতাসে কুয়াশা বিহীন কনকনে তীব্র শীতে জেঁকে বসেছে আগৈলঝাড়ার জনপদ। গত মঙ্গলবার থেকে এই জনপদে জেঁকে বসছে শৈত্য প্রবাহ। তীব্র শীতের মধ্যে বুধবার ও বৃহস্পতিবার আকাশে সূর্য্যরে দেখা মেলেনি।

আরও দুই-তিন দিন আবহাওয়া অপরিবর্তিত থাকার কথা জানিয়েছে বরিশাল আবহাওয়া অফিস। মাঠে কৃষক বীজ রোপনের জন্য জমি প্রস্তুত করলেও শীতের কারণে শ্রমিকেরা বীজ ধান রোপন করতে পারছে না।

শীতের কারণে ছিন্নমুল পরিবার ও খেটে খাওয়া দিনমজুরসহ নিম্নবিত্ত পরিবার সদস্যরা শীতের কবল থেকে রক্ষা পেতে ভীড় করছেন সড়কের পাশের গরম পোশাকের দোকানগুলোতে। শীতের কারণে লেপ-তোষক বানাতে মহাব্যস্ত সময় পার করছেন দোকানীরা।

গার্মেন্টস দোকান থেকে ফুটপাতের গরম পোশাকের দোকানগুলোতে এখন শীতের দাপটে বেচা কেনার ধুম পরেছে। সাজানো দোকানের চেয়ে ফুটপাতের দোকানগুলোতে গরম পোশাকের দাম তুলনামুলক কম হওয়ায় ফুটপাতের দোকানে পুরানো কাপড় কিনতে পেরে খুশি মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রমজীবি পরিবারের লোকজন।

বেচা বিক্রির কারণে সকাল থেকে রাত পর্যন্ত উপজেলা শহরের দোকান খুলে বসছেন ব্যবসায়িরা। বিভিন্ন হাট বাজারেও পুরোনো শীতবস্ত্র বেচাকেনার বাজার বেশ জমে উঠেছে।

বড় দোকানের চেয়ে অপোকৃত কম মূল্যে
গৈলা বাজারের ভাই ভাই বেডিং ষ্টোরের মালিক জালাল খলিফা জানান, শীতের মৌসুম শুরুর কারণে লেপ-তোষক তৈরী ও বিক্রি আগের চেয়ে বেড়েছে অনেক।

বিভিন্ন এলাকার বাজারগুলোতে লেপ-তোষক তৈরিকারকদের ব্যস্ততা আগের তুলনায় অনেক বেশী দেখা গেছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *