Breaking News
Home / সারাদেশ / বরিশালে র‌্যা’বের অভি’যানে ভুয়া সাংবাদিক গ্রে’ফতার

বরিশালে র‌্যা’বের অভি’যানে ভুয়া সাংবাদিক গ্রে’ফতার

বরিশালে র‌্যা’বের অভি’যানে শনিবার দুপুরে এক ভুয়া সাংবাদিক গ্রে’ফতার হয়েছে। গ্রে’ফতারকৃ’ত ওই ভুয়া সাবাদিক পটুয়াখালীর স্থায়ী বাসিন্দা ও এসডি টিভির পরিচয়ধারী। বরিশাল র‌্যাব-৮ প্রেরিত মেইল বার্তায় জানা গেছে, শনিবার দুপুরে মহানগরীর কোতয়ালী থানার সাগরদী ধান গবেষণা এলাকা থেকে তাকে গ্রে’ফতার করে। গ্রে’ফতারকৃ’ত মোঃ মাসুদ আলম (২৬), পটুয়াখালীর সদর থানার কাছিছিড়া গ্রামের মো. মোস্তফা মুন্সির ছেলে।

বর্তমানে মাসুদ বরিশাল সদরের সাগরদী ধান গবেষনা রোডের একটি বাড়িতে বসবাস করে আসছিলো। নিজেকে এসডি টিভির বরিশাল বিভাগে ব্যুরো চীফ, কখনো সিকিউরিটি কোম্পানীর মালিক, কখনো শিল্পপতি হিসাবে পরিচয় দিয়ে মানুষের সাথে প্র’তারনা করে আসছিলো।
বিভিন্ন পরিচয়র মাধ্যমে দীর্ঘ দিন যাবত মাসুদ সহজ সরল লোকজনদের চাকুরী দেওয়ার ফাঁদে ফেলে বিকাশের মাধ্যমে অর্থ আতœসাৎ করে আসার বিস্তর অভি’যোগ রয়েছে। র‌্য্যাব সদস্যদের জিজ্ঞাসাবাদে গ্রে’ফতারকৃ’ত মাসুদ নিজেকে অনুমোদনহীন এসডি টিভির একজন সাংবাদিক হিসেবে পরিচয় প্রদান করে। মাসুদ এসডি টিভির চেয়ারম্যান তোফিজ উদ্দিন সবুজ শাহী এর প্ররোচনায় ও যোগসাজশে দেশের বিভিন্ন এলাকায় এসডি ঠিভির চ্যানেলে নিয়োগ বিজ্ঞপ্তি তার মোবাইলের ফেইসবুক আইডিতে প্রচার করতো।

নিয়োগ বিজ্ঞপ্তিতে সাংবাদিক হওয়ার আগ্রহ ও প্রলোভন দেখিয়ে ভুয়া এসডি টিভি চ্যানেলের আইডি কার্ড প্রদান করে বিভিন্ন লোকজনের সাথে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিতো। গ্রে’ফতারকৃ’ত মাসুদের তোষাকের নীচ থেকে অনুমোদনহীন এসডি টিভি চ্যানেল এর আইডি কার্ড সম্বলিত ছবি এবং ম্যাসেঞ্জারে কথোপকোথনের ১২ টি স্কীন শর্টের কপি উ’দ্ধার করা হয়।

এছাড়াও তিনি আরো বিভিন্ন লোকজনদেরকে চাকুরী দেয়ার কথা বলে বিভিন্ন সময়ে মোটা অংকের টাকা পয়সা নিয়ে চাকুরী না দিয়ে টাকা আতœসাৎ করেছে এবং নিজেকে সাংবাদিক বলে সাধারণ লোকজন এর সাথে প্রতারণা করে বিভিন্ন সময়ে টাকা আতœসাৎ করে আসছে বলে গ্রে’ফতারের সময় উপস্থিত লোকজনের সামনে স্বীকার করে। গ্রে’ফতারকৃ’ত মাসুদের বি’রুদ্ধে র‌্যাব বাদী হয়ে বরিশাল কোতয়ালী থানায় মা’মলার প্রস্তুতি নেয়া হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় এক রাতে স্কুল ছাত্রী ও গৃহবধু আত্মহত্যা

বরিশালের আগৈলঝাড়ায় শুক্রবার রাতে এক স্কুল ছাত্রী ও এক গৃহবধু বিষ পান করে আত্মহত্যা করেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *