Breaking News
Home / সারাদেশ / বরিশালে “খলিফা জনকল্যান সংগঠন” এর উদ্যোগে মসজিদ নির্মাণে আর্থিক অনুদান প্রদান

বরিশালে “খলিফা জনকল্যান সংগঠন” এর উদ্যোগে মসজিদ নির্মাণে আর্থিক অনুদান প্রদান

মসজিদ নির্মাণে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে “খলিফা জনকল্যান সংগঠন”নামের একটি সামাজিক সংগঠন।

এই সংগঠননের উদ্যোগে গত শুক্রবার দুপুরে বরিশালের উজিরপুর পৌরসভার উত্তর কমলাপুর ৬নং ওয়ার্ডে নির্মানাধীন খলিফাবাড়ী জামে মসজিদের সভাপতি মো. ফরিদ হোসেন রানা, সাধারণ সম্পাদক মো. বাবুল খলিফা, কোষাধ্যক্ষ মোঃ সুমন খলিফা ও সমন্বয়ক মো. মিলন শিকদারের হাতে নগদ ১ লাখ টাকা অনুদান প্রদান করেন।

জানা গেছে স্থানীয় জয়নাল আবেদীন খলিফার বিধবা স্ত্রী নিহার বেগম মসজিদের নামে ৫ শতাংশ জমি দান করলে স্থানীয় খলিফা বংশের উদ্যোগে ওই জমি ভরাট করে ২০২১ সালের শেষের দিকে ৩ লাখ টাকা ব্যয়ে ৩২ ফুট দৈর্ঘ ও ২০ ফুট প্রস্থের মসজিদ নির্মান কাজ শুরু করা হয়।

পরবর্তীতে অর্থাভাবে মসজিদের নির্মাণ কাজ বন্ধ হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনলাইন ভিত্তিক সংগঠন “খলিফা জনকল্যান সংগঠন”-এর নেতৃবৃন্দরা দেশী এবং বিদেশী সদস্যদের মাধ্যমে অর্থ সংগ্রহ করে সেই অর্থ মসজিরে অনুদান হিসেবে প্রদান করেন।

অনুদানের অর্থ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি হায়দার আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মোঃ জালাল আহম্মেদ ও সাধারণ সম্পাদক মুরাদ খলিফা,

সদস্য মোঃ আইয়ুব আলী ওসমানী (কোটালীপাড়া), মোঃ দেলোয়ার হোসেন (আমবৌলা), মোঃ আবদুস ছালাম (বানারীপাড়া),

সাংবাদিক কে,এম আজাদ রহমান (আগৈলঝাড়া), শাহ্ আলম (চাঁদশী), কে,এম শাহজাহান (বরিশাল), আবদুস ছালাম (মেদাকুল), খলিফা মোঃ লাল মিয়া (গৈলা), আবুল ফকির (টরকী), মোঃ আল আমিন (কাউরিয়া), দেলোয়ার হোসেন হাওলাদার (স্বরুপকাঠী),

আব্দুল হাকিম খলিফা, আব্দুল কাদের (গৈলা), মোঃ আরিফুর রহমান (আমবৌলা) আরও উপস্থিত ছিলেন, শাহে আলম খলিফা, এ্যড. মোসাঃ জাকিরুন খানম, মনির খলিফা, শাহাজাহান খলিফা, সবুজ খলিফা, মেহেদী হাসান মিঠু, আশ্রাফ খলিফা, পলাশ খলিফা।

উল্লেখ্য অনলাইন ভিত্তিক সংগঠন “খলিফা জনকল্যান সংগঠন” বিগত এক বছর যাবৎ বৃহত্তর বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় ও প্রবাসে অবস্থানরত ৩৬৪ জন সদস্যের সমন্বয়ে অসহায়, দুস্থ্য ও গরীব ও মেধাবী শিক্ষার্থীদের সেবায় কাজ করে আসছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় বোরো চাষে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন

বরিশালের আগৈলঝাড়ায় চলতি ইরি-বোরো মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *