Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় গৃহ বিবাদে উত্তাপ নেই বিএনপি’র, নির্বাচনী মাঠে আওয়ামী লীগ

আগৈলঝাড়ায় গৃহ বিবাদে উত্তাপ নেই বিএনপি’র, নির্বাচনী মাঠে আওয়ামী লীগ

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র নিজ নির্বাচনী এলাকা আগৈলঝাড়া-গৌরনদীতে তৃণমুল থেকে সংগঠনকে আরও শক্তিশালী করতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনকে কাউন্সিল করার নির্দেশ দিয়েছেন।
তবে আন্দোলন সংগ্রামে কোথাও মাঠে নেই বিএনপি।

সরকার পতন, তত্বাবধায় সরকারের অধীনে নির্বাচন, রাস্ট্র মেরামতের আন্দোলন সংগ্রামসহ দলের চেয়ার পার্সন খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের নামে দলটি কেন্দ্রীয় কর্মসূচি ঘোষাণা করলেও আগৈলঝাড়া-গৌরনদী উপজেলা বিএনপি বর্তমানেই নয় গত এক যুগেও জানান দিতে পারেনি তাদের নিজেদের কোন অস্তিত্ব।

আন্তঃ কোন্দলে জর্জরিত একাধিক ধারায় বিভক্ত বিএনপি চলতি বছর ২ফেব্রুয়ারি দলের আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলা, পৌর আহ্বায়ক কমিটি অনুমোদন করে জেলা বিএনপি।

আহ্বায়ক কমিটি অনুমোদনের পর থেকে এবং আগে যুবদলের কমিটি গঠনকে কেন্দ্র করে কেন্দ্রীয় এবং জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের বিরুদ্ধে অর্থ বানিজ্যর অভিযোগ এনে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য এস এম আফজাল হোসেনের নেতৃত্বে

অ-সাংগঠনিক লোকজনের মাধ্যমে কমিটি করার প্রতিবাদে ওই কমিটি বাতিলের দাবিতে সম্প্রতি উপজেলা আহ্বায়ক কমিটির নেতা-কর্মীরা বরিশাল জেলা শহরে জেলার নেতাদের কুশ পুত্তলিকা দাহ করে, ঝাড়ু-জুতা মিছিল করাসহ দলীয় পদ থেকে পদত্যাগের ঘটনা এখন বিএনপি’র নিত্য দিনে ঘটনা।

দলের মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান, আকন কুদ্দুসার রহমান, গাজী সজল, সাবেক এমপি জহির উদ্দিন স্বপনসহ বিভিন্ন নেতার গ্রুপে বিভক্ত আগৈলঝাড়া-গৌরনদীর বিএনপির’র নেতা-কর্মীরা। তাই নিজেদের গৃহ বিবাদের অন্তর জ্বালায় জর্জরিত বিএনপি গৃহ বিবাদ মিটাতে না পারায় কোন আন্দোলন সংগ্রামে মাঠে নেই তাদের নেতা-কর্মীরা।

অগ্নিঝড়া মার্চ এর প্রথম দিনে বরিশাল-১ আসনের নির্বাচনী এলাকার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকদের নিয়ে অনুষ্ঠিত গৌরনদী পৌরসভার সম্মেলন কক্ষে বর্ধিত সভায় জাতির পিতার ভাগ্নে, মন্ত্রী মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুই উপজেলার সকল কমিটিকে পুণর্বিন্যাসের মাধ্যমে ঢেলে সাজাতে সম্মেলন করার নির্দেশ প্রদান করেছেন।

আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন জানান- দক্ষিণাঞ্চলে আওয়ামী লীগের একমাত্র অভিভাবক, মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র নির্দেশে বর্ধিত সভা শেষে ওই দিনই গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার ১২টি ইউনিয়নের মেয়াদোত্তীর্ণ আওয়ামী লীগের কমিটির ত্রি-বার্ষিক সম্মেলনের দিন তারিখ এবং ভেন্যুও ঘোষণা করা হয়েছে।

এদিকে চলতি বছর ১১জানুয়ারি ইউনিয়ন পর্যায়ে যুবলীগের কমিটি অনুমোদনের পরে বর্তমানে উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার জন্য নেতৃবৃন্দর কাছ থেকে আবেদপত্র সংগ্রহর কাজ শুরু করে অব্যাহত রয়েছে। চলতি সপ্তাহেই ঘোষণা হতে পারে উপজেলা যুবলীগের পূর্নাঙ্গ কমিটি।

যুবলীগের কমিটিতে পদ-পদবীতে নাম লেখাতে উল্লেখযোগ্য সংখ্যক নেতা-কর্মী ইতোমধ্যেই দলীয় কার্যালয়ে তাদের আবেদনপত্র জমা দিয়েছেন। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত জমা নেয়া হচ্ছে নেতা-কর্মীদের আবেদনপত্র। সন্ধ্যার পরে দলীয় কার্যালয় এখন নেতা কর্মীদের সরগরমে মুখরিত।

দলীয় সিদ্ধান্ত অনুযায়ি রাজিহার ইউনিয়নে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হবে ২মে, বাকাল ইউনিয়নে ত্রি-বার্ষিক সম্মেলন হবে ৪মে, বাগধা ইউনিয়নে ত্রি-বার্ষিক সম্মেলন হবে ৭মে, গৈলা ইউনিয়নে ত্রি-বার্ষিক সম্মেলন হবে ৮মে এবং রত্নপুর ইউনিয়নে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে ১১মে।

উপজেলার ৫টি ইউনিয়নে আওয়ামী লীগের সর্বশেষ কমিটি অনুমোদন করেছিলেন ২০১৯ সালের ২৫ নভেম্বর। অন্যদিকে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি হয়েছিল ২০২১ সালের ২৭ অক্টোবর।

অন্যদিকে আন্দোলন সংগ্রামের ইতিহাসের সংগঠন ছাত্রলীগকে তৃণমুল থেকে সাজানোর লক্ষে উতোমধ্যেই কার্যক্রম শুরু করেছে উপজেলা ছাত্রলীগ। কার্যক্রমের ধারাবাহিকতায় চলতি বছরের ২৭ফেব্রুয়ারি উপজেলার ৯টি কলেজের কমিটি গঠন করতে দিন তারিখ ঘোষণার পরে কমিটি গঠনের প্রকৃয়া শুরু করেছে নেতৃবৃন্দ। নেতৃবৃন্দরা ইতোমধ্যেই সকল কলেজে সাংগঠনিক সফর সম্পন্ন করে কমিটি গঠনের কাজ করে যাচ্ছে।

সূত্র মতে, ২মার্চ বাশাইল শহীদ সুকান্ত আবদুল্লাহ কলেজ এবং ৫ মার্চ বাহাদুরপুর নিশিকান্ত গাইন স্কুল এ্যান্ড কলেজ শাখায় ছাত্রলীগের কমিটি গঠন সম্পন্ন করা হয়েছে। ৯মার্চ পয়সা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, ১২মার্চ বাগধা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, ১৩মার্চ আস্কর মাধ্যমিক বিদ্যালয় এ্যান্ড কলেজ,

১৪মার্চ বাগধা আলিম মাদ্রাসা, ১৫মার্চ মোহনকাঠী আদর্শ স্কুল এ্যান্ড কলেজ, ১৬মার্চ ছয়গ্রাম মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ এবং ১৯মার্চ বেলুহার নেছারিয়া আলিম মাদ্রাসায় ছাত্রলীগের কলেজ শাখার কমিটি গঠন সম্পন্ন করার কথা রয়েছে।

সম্প্রতি উপজেলা মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হয়েছে। পূর্নাঙ্গ কমিটির অপেক্ষায় রয়েছে উপজেলা শ্রমিক লীগ ও কৃষক লীগের কমিটি।
সাংগঠনিক কাজের দৃঢ়তার জন্য আওয়ামী লীগ আসন্ন পবিত্র রমজান মাসে ১ থেকে ১১এপ্রিল পাঁচটি ইউনিয়নে ইফতার মাহফিলেরও সময় সূচিও নির্দ্দিষ্ট করেছে।

দলের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন আরও জানিয়েছেন-রমজান মাসের আগে ও পরে দলের সকল পর্যায়ের সাংগঠনিক কাঠামোর ইউনিটগুলোর কমিটির পূর্নাঙ্গ রুপ বাস্তবায়ন করা হবে।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *