Breaking News
Home / সারাদেশ / সম্পত্তি দখল করে নেয়ায় খোলা আকাশের নিচে বাগানের মধ্যে বসবাস

সম্পত্তি দখল করে নেয়ায় খোলা আকাশের নিচে বাগানের মধ্যে বসবাস

ছোট ভাইয়ের ক্রয়কৃত সম্পত্তি কৌশলে জোরপূর্বক দখল করে নিয়েছে আপন বড় ভাই। গত কয়েকদিন আগে ওই সম্পত্তিতে ঘর উত্তোলণ করতে গিয়ে বড়ভাইয়ের হামলার স্বীকার হয়ে এখন পরিবার-পরিজন নিয়ে একটি বাগানের মধ্যে খোলা আকাশের নিচে বসবাস করে আসছেন ছোট ভাই নজরুল ইসলাম।

এ ঘটনায় ভূক্তভোগী পরিবারটি সোমবার দুপুরে বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। তাৎনিক ডিআইজি বানারীপাড়া থানার ওসিকে তদন্ত করে ব্যবস্থা গ্রহনে নির্দেশ দিয়েছেন।

বানারীপাড়া উপজেলার চাখার ইউনিয়নের মহিষাপোতা গ্রামের আব্দুল মালেক ফকিরের ছেলে নজরুল ইসলাম জানান, ২০১০ সালে একই এলাকার ইসমাত আরা বেগম গংদের কাছ থেকে সাবকবলা দলিলমূলে তিনি আট শতক জমি ক্রয় করেন।

কর্মের সুবাদে তিনি (নজরুল) ২০১৪ সাল থেকে পরিবারের সদস্যদের নিয়ে ঢাকায় বসবাস করে আসছেন। এসময় ক্রয়কৃত জমি দেখভালের জন্য আপন বড় ভাই রফিকুল ইসলামকে দায়িত্ব দিয়ে যান।

নজরুল অভিযোগ করেন, দেখাশুনার দায়িত্বে থাকাবস্থায় তার ভাই ২০১৯ সালে অনুমতি না নিয়ে ওই জমির ওপর টিনের ঘর নির্মান করে পরিবার নিয়ে বসবাস করে শুরু করেন। খবর পেয়ে তিনি ওইবছরের ১৮ ফেব্রুয়ারী বাড়িতে এসে ঘর উত্তোলনের কারণ জানতে চাইলে রফিকুল তার (নজরুল) ওপর হামলা চালায়।

গত ১ মার্চ সকালে নজরুল তার পরিবারের সদস্যদের নিয়ে গ্রামের বাড়িতে এসে নিজের ক্রয়কৃত সম্পত্তিতে বসত ঘর স্থাপনের জন্য মালামাল নিয়ে যায়। এসময় অভিযুক্ত রফিকুল ইসলাম, তার স্ত্রী জেসমিন বেগম, ছেলে রাকিব ও রায়হান তাদের ওপর হামলার চেষ্টা চালায়।

নজরুল ইসলাম নিজের ক্রয়কৃত সম্পত্তিতে উঠতে না পেরে সেই থেকে পরিবারের সদস্যদের নিয়ে পাশ্ববর্তী একটি বাগানের মধ্যে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে কয়েক দফায় শালিস বৈঠকের মাধ্যমে সমাধানের চেষ্টা করা হলেও অভিযুক্ত রফিকুল ইসলাম তা অমান্য করেন।

এ ব্যাপারে অভিযুক্ত রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আয় করে খাইয়ে ছোট ভাইকে বড় করেছি। সেই পাওনা হিসেবে ছোট ভাইয়ের ক্রয়কৃত সম্পত্তিতে ঘর উত্তোলন করেছি।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *