Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ব্যসায়ীদের বি’রুদ্ধে মা’মলার কারনে অনির্দিষ্টকালের জন্য দোকান বন্ধ, মানববন্ধন কর্মসুচি,

আগৈলঝাড়ায় ব্যসায়ীদের বি’রুদ্ধে মা’মলার কারনে অনির্দিষ্টকালের জন্য দোকান বন্ধ, মানববন্ধন কর্মসুচি,

বরিশালের আগৈলঝাড়া উপজেলার আস্কর নতুন কালীবাড়ি বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসীর বি’রুদ্ধে স্থানীয় প্রভাবশালী এক ভূমি দস্যু ও তার পুত্র মা’মলা করার প্রতিবাদে বাজারের ১২০টি ব্যবসা প্রতিষ্টান অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে শনিবার সকালে সহাস্রাধিক নারী-পুরুষ মানববন্ধন বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

ব্যবসায়ীরা অভি’যোগ করেন, ওই বাজারের ১৯ শতক সরকারি সম্পত্তি দখল করে গত ২১ ফেরুয়ারি রাতের আধারে ঘর নিমার্ণ করে স্থানীয় এক প্রভাবশালী ও তার পুত্র। দোকান ঘর তুলতে বাজারের ব্যবসায়ী, এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা বাঁধা প্রদান করলে তাতে ক্ষিপ্ত হয়ে প্রভাবশালী মোবারক হাওলাদার ও তার পুত্র মাহাবুব হাওলাদার ব্যবসায়ীসহ ২৩ জনের বিরুদ্ধে বরিশাল আদালতে মামলা দায়ের করেন। আদালত থেকে গত ২৩ জুন আগৈলঝাড়া থানার মাধ্যমে সমন জারি করেন।

উক্ত মামলা প্রত্যাহার ও সরকারি সম্পত্তি দখলের প্রতিবাদে শনিবার সকাল ১১টা থেকে দুই ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসুচি চলাকালে বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনি মোহনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক অনাদী ওঝা, ইউপি সদস্য অশোক হালদার, ব্যবসায়ী মাজু বিশ্বাস, নান্টু ওঝা, অরুন রায়, উপজেলা ছাত্রলীর সাবেক প্রচার সম্পাদক কমল বিশ্বাস, পংকজ রায়, আনিস হাওলাদারসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ। এ সময় বক্তারা বলেন মিথ্যা মামলা প্রত্যাহার না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন অব্যাহত থাকবে।

About admin

Check Also

মুলাদীতে দুই প্রার্থীর লড়াই

দ্বিতীয় ধাপের নির্বাচনে ভোটগ্রহণের শেষসময়ে জেলার নদীবেষ্টিত মুলাদী উপজেলায় দুইজন চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারনা বেশ জমে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *