Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় যুবলীগের কমিটিতে সর্বোচ্চ আবেদন জমা নেতা-কর্মীদের মধ্যে বইছে আনন্দ উচ্ছাস

আগৈলঝাড়ায় যুবলীগের কমিটিতে সর্বোচ্চ আবেদন জমা নেতা-কর্মীদের মধ্যে বইছে আনন্দ উচ্ছাস

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা আওয়ামী যুবলীগের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মধ্যে বইছে আনন্দের বন্যা। এই আনন্দ শুধু উপজেলা সদরেই নয়; পাঁচটি ইউনিয়নের প্রত্যন্ত এলাকার নেতা-কর্মীদের মধ্যেও ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্য।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক অনিষে মন্ডল জানান, দক্ষিণ বাংলার আওয়ামী লীগের অভিভাবক, বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি, মন্ত্রী আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র নির্দেশে উপজেলা আওয়ামী যুবলীগের কমিটি গঠনের লক্ষে নেতা-কর্মীদের রাজনৈতিক পরিচয়সহ জীবন বৃত্তান্ত গ্রহন করা হয়েছে।

জেলা কমিটির নির্দেশে ওই সকল জীবন বৃত্তান্ত যাচাই বাছাই শেষে নেতার কাছে উপস্থাপন করা হবে। তার নির্দেশ ও পরামর্শক্রমে উপজেলা যুবলীগের কমিটি গঠণ সম্পন্ন করা হবে।

দ্রুতই উপজেলা কমিটি ঘোষণা করার কথা জানিয়ে অনিমেষ মন্ডল আরও বলেন বৃহস্পতিবার (৯মার্চ) পর্যন্ত যুবলীগের কমিটিতে পদ-প্রত্যাশী হয়ে আবেদনকারীদের মধ্যে সভাপতি পদে ৭জন, সহ-সভাপতি পদে ২২জন,

সাধারণ সম্পাদক পদে ১৩জন, যুগ্ম সাধারণ সম্পাদ পদে ১৩জন, সাংগঠনিক সম্পাদক পদে সর্বোচ্চ ৩২জনের আবেদনসহ অন্যান্য পদ ও সদস্য পদে ৮৭জন প্রার্থীসহ সর্বমোট ১৪১জন নেতা-কর্মীরা আবেদন করছেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের সাংগঠনিক ভিত মজবুত করতে কমিটিতে দলের ত্যাগী, পরিশ্রমি নেতা-কর্মীদের মূল্যায়ন করার কথা জানিয়ে বিতর্কিত এবং হাইব্রিড মুক্ত যুবলীগের কমিটি গঠন করা হবে বলেও জানান সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল।

বর্তমান কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পেতে আবেদন করেছেন উপজেলা ছাত্রলীগের সাবেক ও বর্তমান সভাপতি,সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, কলেজ ছাত্রলীগের উল্লেখযোগ্য সংখ্যক নেতৃবৃন্দ।

২০১৬ সালের ২২মে মো. সাইদুল সরদারকে সভাপতি ও অনিমেষ মন্ডলকে সাধারণ সম্পাদক করে সর্বশেষ উপজেলা যুবলীগের কমিটি ঘোষণা করেছিল বরিশাল জেলা কমিটি। এর আগে ২০০৩ সালের শেষ দিকে উপজেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল।

উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন জনান, শিঘ্রই যুবলীগের কমিটি ঘোষণা করা হবে। যুবলীগের কমিটি গঠন সম্পন্ন করে ঈদের পরে মে মাস থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। জাতীয় নির্বাচনের আগে আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *