Breaking News
Home / সারাদেশ / ভূমিহীন ও গৃহহীনদের বাড়ি বানিয়ে দিয়ে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ভূমিহীন ও গৃহহীনদের বাড়ি বানিয়ে দিয়ে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

“দেশে একটি মানুষও গৃহহীন থাকবে না” -মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণার অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে আগৈলঝাড়া উপজেলায় নতুন পাকা বাড়ি পেল আরও ৩৮জন ভূমিহীন ও গৃহহীন পরিবার।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রথম ধাপের চতৃর্থ পর্যায়ে বুধবার সকালে গণভবন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে ২ লাখ ৮৪ হাজার ৫শ টাকা ব্যয়ে নির্মিত এ সকল পাকা বাড়ির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -এমপি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন দেশের বিভিন্নস্থানে ৩৯৩৬৫টি পাকা বাড়ির শুভ উদ্বোধন ঘোষণা করেন।
উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার শেষে আগৈলঝাড়া উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবার সদস্যদের মধ্যে পাকা বাড়ির চাবি ও দলিল হস্তান্তর করেন অতিথিরা।

ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করেন উপজেলা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, গৃহ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন,

গৃহ নির্মাণ বাস্তবায়ন প্রকল্পের সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশরাফ হোসাইন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, গৈলা মডেল ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিট, জেলা পরিষদ সদস্য পেয়ারা ফারুক বখতিয়ার।

গৃহনির্মাণ বাস্তবায়ন প্রকল্পর সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশরাফ হোসেন জানান- প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পর আওতায় উপজেলায় এ পর্যন্ত ১৪৭জন ভূমিহীন ও গৃহহীন পরিবার তাদের মাথা গোজার ঠাঁই পেয়েছে। প্রথম ধাপের চতুর্থ পর্যায়ের ৭৫টি গৃহ নির্মাণ প্রকল্পর মধ্যে ৩৮টি পাকা বাড়ি নির্মাণ শেষে আজ এ সকল বাড়ি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর পাকা বাড়ির দলিল ও চাবি পেয়ে উপজেলার রাজিহার ইউনিয়নের গৃহহীন ও ভূমিহীন নিত্যানন্দ হালদার ও গৌরাঙ্গ হালদার তাদের অভিব্যক্তিতে বলেন- ‘‘আমাদের দাঁড়ানোর মতো কোন জায়গা ছিল না। পরের জায়গায় ঘর তুলে আশ্রয় নিয়েছিলাম।

কোন দিন নিজের জায়গা হবে, আর সেই জায়গায় পাকা ঘর বানিয়ে থাকতে পারব তা কোন দিন স্বপ্নেও ভাবিনি। সন্তানেরা এখন তাদের নিজেদের স্থায়ী ঠিকানা বলতে পারবে। জীবনেও না দেখা সেই স্বপ্ন বাস্তবে পুরণ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর জন্যই আজ আমার মতো হাজার হাজার ভূমিহীন গৃহহীন পরিবার পাকা বাড়িতে বসবাসের সুযোগ পেয়েছে। প্রাণ খুলে প্রধানমন্ত্রীর জন্য প্রার্থণা করেছে তারা।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *