Breaking News
Home / সারাদেশ / কোটালীপাড়ায় ঈদের চাল বিতরণে টাকা আদায়ের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

কোটালীপাড়ায় ঈদের চাল বিতরণে টাকা আদায়ের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কুশলা ইউনিয়নে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দুঃস্থ ও অতিদরিদ্রদের মাঝে সরকারের খাদ্য সহায়তার বিশেষ ভিজিএফের চাল বিতরণে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ ।

গত সোমবার (১৭ এপ্রিল) উপজেলার কুশলা ইউনিয়নে ৯৩০ জন দুঃস্থ ও অতিদরিদ্রদের মাঝে ভিজিএফের চাল বিতরন করা হয়। প্রতি নামে ১০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও সেখানে সাড়ে ৯ কেজি চাল ও প্রতিজনের কাছ থেকে ২০ টাকা করে আদায় করা হয়েছে।

সুফল ভোগী কুশলা ইউনিয়নের লাকিরপাড় গ্রামের গৃহবধূ পারভীন বেগম (৪৫), লিপি বেগম (৪০) ও বিধবা মর্জিণা বেগম (৫০) গণমাধ্যম কর্মীদের কাছে এই অভিযোগ করেন।

কুশলা ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য আসমা বেগম চাল বিতরণে ২০টাকা করে আদায় করার কথা স্বীকার করে বলেন, কুশলা ইউপি চেয়ারম্যান চৌধুরী সুলতান মাহমুদ কালু চাল বিতরণে প্রত্যেকের কাছ থেকে ২০টাকা করে আদায় করতে বলেছেন। সেই কারণে আমরা চাল বিতরণের সময় ২০টাকা করে আদায় করেছি ।

এ বিষয়ে কুশলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চৌধুরী সুলতান মাহমুদ কালু বলেন, এই চাল প্যাকেট করতে খরচ আছে। এই চাল প্যাকেট করতে অবলম্বন নামের ব্যাগ ফ্যাক্টরী থেকে একটি ব্যাগ ১৫টাকা দিয়ে কিনতে হয়েছে।

তাই ইউপি মেম্বরদের ২০টাকা আদায় করতে বলেছি। চাল বিতরণে আমাদের পকেট থেকে অন্তত ১৫/২০ হাজার টাকা খরচ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকা কোটালীপাড়ার কুশলা ইউনিয়নে চাল বিতরণে কোন অনিয়ম বা দুর্নীতি করা হয়নি। এমনকি চাল ওজনে কম দেওয়া হয়নি বলে জানায় এই জনপ্রতিনিধি।

এ ব্যাপারে কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, বিষয়টি জানার পর সোমবার রাতে উপজেলা কৃষি অফিসার নিটুল রায়কে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলেছি। প্রতিবেদন পাওয়ার পরে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় আওয়ামী লীগ ও অংগ সহযোগী সংগঠনের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *