Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় শেষ সময়ে জমে উঠেছে ঈদ বাজার

আগৈলঝাড়ায় শেষ সময়ে জমে উঠেছে ঈদ বাজার

মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শেষ সময়ে জমে উঠেছে বরিশালের আগৈলঝাড়ায় ঈদের বাজার।

ব্যবসায়ীরা জানান, রোজা শুরুর পর থেকেই বিশেষ করে ১৫ রমজানের পর থেকে তাদের বিক্রি শুরু হলেও চলতি সপ্তহেই বেচা কেনা বেড়েছে। ঈদের দিন পর্যন্ত এমনভাবেই বেচাকেনা হবে বলে আশা করছেন তারা।

প্রচন্ড তাপদাহ উপেক্ষা করে নতুন জামা-কাপড়, জুতা, শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবী, গেঞ্জি, বাচ্চাদের পোশাক প্রয়োজনীয় কেনাকাটায় ব্যস্ত উপজেলার বিভিন্ন মার্কেট এবং ফুটপাত সবখানে।

ঈদের ছুটি বাড়তি পাওয়ায় অনেকেই এবছর পরিবার স্বজনদের আগেই বাড়ি পাঠিয়েছেন তাই কেনাকাটার জন্য ভীর লক্ষ করা গেছে মুদি দোকানেও।

এ বছর শাড়ীর চেয়ে থ্রি-পিসের চাহিদা বেশি বলে জানিয়েছেন গার্মেন্টস ব্যবসায়িরা। এরমধ্যে ভারতীয় জনপ্রিয় সিরিয়ালের নামে অভিনেতাদের পরা জামা-কাপড় মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে শীর্ষে। অন্যান্য বছরের তুলনায় এ বছর পোশাকের দাম একটু বেশি বলে জানিয়েছেন ক্রেতারা।

সরেজমিন দেখা গেছে, উপজেলার সদরের বিভিন্ন মার্কেটসহ বিভিন্ন হাট বাজারের মার্কেটে ক্রেতাদের ভীর ল্য করা গেছে। ক্রেতাদের আকৃষ্ট করতে ঝুলানো হয়েছে বিভিন্ন ধরনের ব্যানার। রেডিমেট গার্মেন্ট, জুতা, কসমেটিকস ও ঈদের পাঞ্জাবি বিক্রি হচ্ছে বেশি। বিশেষ করে নারী ক্রেতাদের ভীর ছিল ল্যনীয়।

বুধবার সকালে সরেজমিন দেখা গেছে, সকাল থেকেই মার্কেটে ক্রেতাদের ভিড় লেগেছে। সকাল থেকে রাত পর্যন্ত চলে কাপড়সহ বিভিন্ন প্রসাধন সামগ্রী বিক্রি। ব্যবসায়ীরা জানান, ১০ রমজানের পর থেকে বিক্রি বেড়েছে তাদের।

সামনের দিনগুলোতে বিক্রি আরও বাড়বে বলে আশা করছেন তারা। রমজানের শেষ দিকেই বেশী বেচা-কেনা হয় এই বাজারে, চলবে ঈদের দিন পর্যন্ত।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *