Breaking News
Home / সারাদেশ / অতিরিক্ত গতিতে মোটরযান বন্ধে বরিশালে কঠোর হুশিয়ারী

অতিরিক্ত গতিতে মোটরযান বন্ধে বরিশালে কঠোর হুশিয়ারী

ঈদ-উল আযহা উপলে বরিশালে নির্ধারিত গতিসীমার অতিরিক্ত গতিতে মোটরযান চলাচল বন্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার মো. সাইফুল ইসলাম।

রবিবার সকালে বরিশাল মেট্রোপলিটন (বিএমপি) সদর দপ্তরের সম্মেলন কে মেট্রোপলিটন সড়ক নিরাপত্তা কমিটি ও যাত্রী এবং পণ্য পরিবহন কমিটির যৌথ সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

বিএমপি কমিশনার আরও বলেন, ঈদ-উল আযহা উপলে ঘরমুখো মানুষের ঈদ যাত্রাকে নিরাপদ ও নির্বিঘœ করতে আইনশৃঙ্খলা রাকারী বাহিনীর পাশাপাশি গুরুত্বপূর্ণ হলো পরিবহনখাত।

তাই সড়ক পথে শৃঙ্খলা রার পাশাপাশি যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করার বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে খেয়াল রাখতে হবে। এছাড়া নির্ধারিত গতিসীমার অতিরিক্ত গতিতে মোটরযান চলাচল বন্ধ করণের পাশাপাশি মোটরযানে ধারণ মতার অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন বন্ধ করা এবং মোটরযান চলাকালে হেডফোন ও মোবাইল ফোন ব্যবহার বন্ধ রাখার বিষয়ে সংশ্লিষ্টদের কঠোর হতে হবে।

সভায় বিধি মোতাবেক রুট পারমিট, ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্রেশন দিতে হবে। ফিটনেসহীন যানচলাচল বন্ধ করাসহ অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সব দপ্তরকে আন্তরিক হতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে বিআরটিএ বরিশালের পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. জিয়াউর রহমান, সরকারি বিএম কলেজের অধ্য প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) এসএম তানভীর আরাফাতসহ মেট্রোপলিটন পুলিশের শীর্ষ কর্মকর্তা, বরিশাল আঞ্চলিক পরিবহন কমিটি ও বরিশাল বিআরটিএ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About admin

Check Also

উজিরপুরে টিএসসি’র স্থান নির্ধারণে জটিলতা, সংবাদ সম্মেলন ও মিছিল

কর্ম যুবকদের দেশ-বিদেশে চাকরির বাজারে চাহিদার চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা, দরিদ্র জনগোষ্ঠীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *