Home / সারাদেশ / সংবাদ প্রকাশের পর মানুসিক প্রতিবন্ধী নিলুফাকে বয়স্ক ভাতার বই প্রদান করলেন জেলা প্রশাসক

সংবাদ প্রকাশের পর মানুসিক প্রতিবন্ধী নিলুফাকে বয়স্ক ভাতার বই প্রদান করলেন জেলা প্রশাসক

বিভন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর মানসিক প্রতিবন্ধী নিলুফা বেগমকে বয়স্ক ভাতার বই প্রদান করলেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। অসহায় নিলুফার একটি সচিত্র প্রতিবেদন বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত হলে বিষয়টি নজরে জেলা প্রশাসকের।

২ জুলাই জেলা প্রশাসক বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এর নির্দেশে জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে নিলুফার বাড়ি গিয়ে তাকে বিভিন্ন ফলমূল, ত্রাণ সামগ্রী এবং নগদ ১০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন সদর সহকারী কমিশনার (ভুমি) মোঃ মেহেদী হাসান।

এসময় জেলা প্রশাসক তাকে দ্রুত বিধবা ভাতার ব্যবস্থা করার পাশাপাশি তাকে একটি ঘূর্ণিঝড় সহনশীল ঘর নির্মাণের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস প্রদান করেন। তারই ধারাবাহিকতায় রবিবার বিকালে বরিশাল জেলা প্রশাসন এর পক্ষ থেকে সমাজসেবা অধিদপ্তরের বিধবা ভাতার বই হস্তান্তর করেন জেলা প্রশাসক।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমান, প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, উপজেলা সমাজসেবা অফিসার শ্যামল সেন গুপ্ত, ইউপি সদস্য মামুন উপস্থিত ছিলেন।

প্রসংগত, প্রায় ১৫ বছর আগে স্বামী আজাহার আলী মারা যাবার পরে হতদরিদ্র নিলুফার জন্য শুধুমাত্র বসত ভিটেটুকু ছাড়া অন্য কোনো সহায়-সম্পদ রেখে যাননি তার স্বামী। বৃদ্ধ নিলুফা এখন ভিক্ষা ছাড়া আর কোনো কাজই করতে পারছিলো না। তাই কোনো উপায় না দেখে বর্তমানে মানুষের দ্বারে দ্বারে হাত পেতে জীবন চলতে হচ্ছিল তাকে। তার দুই মেয়ে ঢাকায় বসবাস করেন তারাও খুব কষ্টে জীবন যাপন করছে বিধায় মায়ের কোন খোঁজ খবর নিতে পারছে না।

তাই বাধ্য হয়ে বাঁশের কয়েকটি খুঁটির উপর দাঁড় করানো ছোট্ট একটি ঝুপরি ঘরে পুরনো ঢেউটিন আর পলিথিন দিয়ে মোড়ানো নড়বড়ে ওই ঘরটিতে মানবেতর দিন কাটাচ্ছিল মানসিক ষাটোর্ধো প্রতিবন্ধী বৃদ্ধা নিলুফা বেগম।

About admin

Check Also

বরিশালের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চায়

প্রথম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থী ও বরিশাল প্রেসক্লাবের সাধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *