Breaking News
Home / সারাদেশ / সিলিন্ডার সংকটের অজুহাত তিন বছর বিপিসি’র গ্যাস সরবরাহ বন্ধ
????????????????????

সিলিন্ডার সংকটের অজুহাত তিন বছর বিপিসি’র গ্যাস সরবরাহ বন্ধ

সিলিন্ডার সংকটের অজুহাতে বরিশালে তিন বছর ধরে সরবরাহ বন্ধ রয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) এলপিজি গ্যাস। এতে করে বিপাকে পরেছেন কয়েক হাজার গ্রাহক। বাধ্য হয়ে তাদের বেশি দামে বেসরকারি কোম্পানির এলপিজি গ্যাস ক্রয় করতে হচ্ছে

সরকারি গ্যাস কেন আসছে না এ বিষয়ে কোন কথা বলতে রাজি হননি যমুনার বরিশাল ডিপোর কর্মকর্তারা। তবে দ্রুত এলপিজি গ্যাস সরবরাহের আশ্বাস দিয়েছেন বিপিসির মহাব্যবস্থাপক। গ্রাহক মিরাজ হোসাইনসহ একাধিক গ্রাহকেরা অভিযোগ করে বলেন, যমুনা অয়েল কোম্পানির গোডাউনে অযতœ অবহেলায় পরে আছে সরকারি এলপিজি গ্যাসের সিলিন্ডার। যারমধ্যে অনেকটা ব্যবহারের অনুপযোগী হয়ে পরেছে। কিন্তু গত তিনবছর ধরে সিলিন্ডার সংকটের অজুহাতে বরিশালে সরকারি এলপিজি গ্যাস সরবরাহ করেছে না বিপিসি।

গ্রাহকরা আরও বলেন, স্থানীয় কর্তৃপরে গ্যাস সরবরাহের তথ্য নিয়ে লুকোচুরি আর অবহেলার কারণে বরিশালে সরকারি এলপিজি গ্যাস আসছে না। আর এ সুযোগে বেসরকারি প্রতিষ্ঠানগুলো অতিরিক্ত দামে তাদের কোম্পানীর সিলিন্ডার বিক্রি করায় তারা ভোগান্তিতে পরেছেন।

ডিলাররা জানিয়েছেন, তিন বছর আগে দুটি চালানে ৯৫০টি সিলিন্ডার আসতো। যার দাম ছিল ছয়শ’ টাকা। কিন্তু বিগত তিনবছর থেকে সিলিন্ডার সংকটের অযুহাতে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে। তারা আরও বলেন, প্রতিবছর কয়েক হাজার টাকা দিয়ে লাইসেন্স নবায়ন করতে হচ্ছে। এব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে অসংখ্যবার বৈঠক করেও সরকারি এলপিজি গ্যাসের সরবরাহ নিয়ে কোন সমাধান হয়নি।

যমুনা এলপিজি গ্যাসের ডিলার মোঃ গিয়াস উদ্দিন বলেন, আমরা বেশ কিছুদিন চেষ্টা করেছি কিন্তু কোম্পানির কর্মকর্তাদের নানা অজুহাতে আমাদের পাশে দাঁড়াচ্ছেন না। ফলে আমরা গ্রাহক হারাচ্ছি। এছাড়া প্রতিবছর লাইসেন্স নবায়ন করতে গিয়ে অনেক টাকার তি হচ্ছে।

সিলিন্ডার সংকট দেখিয়ে গ্যাস সিলিন্ডার আসা বন্ধ হওয়ার ব্যাপারে কোন কথা বলতে রাজি হননি যমুনার বরিশাল ডিপো মার্কেটিং কর্মকর্তা। তবে বিপিসির মহাব্যবস্থাপক (বন্টন ও বিপণন) মোঃ আবুল কালাম আজাদ সিলিন্ডার সংকটের কথা স্বীকার করে বরিশালে এলপিজি গ্যাস দ্রুত সরবরাহের আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য, বরিশালে বিপিসির এলপিজি গ্যাসের প্রায় দুই হাজার গ্রাহক রয়েছে। ৮০ জন ডিলারের মাধ্যমে তাদের সরকারি এলপিজি গ্যাস সরবরাহ করা হতো

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *