Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়া ও গৌরনদীতে ভোক্তা অধিপ্তরের অভিযানে ৬ প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা

আগৈলঝাড়া ও গৌরনদীতে ভোক্তা অধিপ্তরের অভিযানে ৬ প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা

সরকার নির্ধারিত মূল্যে আলু, পিয়াজ, ডিম বিক্রিসহ নিত্য পণ্যের বাজার মুল্য স্থিতিশীল রাখা, ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও পণ্যর তালিকায় মূল্য প্রদর্শণ বাধ্যতা মুলক রাখতে বরিশালের আগৈলঝাড়া উপজেলা সদর বাজারে বুধবার সকাল থেকে

দুপুর পর্যন্ত অভিযান চালিয়েছে বরিশাল বিভাগীয় জাতীয় ভোক্তা অধিপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী দাস। অভিযানে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর সুকলাল সিকদার উপস্থিত ছিলেন।

আইন শৃংখলা বাহিনীর সহায়তায় সদর বাজারে অভিযানে ভোক্তা অধিকার সংরণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন কর্মকর্তারা। অভিযানে বাজার ব্যবসায়িদের বাড়তি মূল্য না নেয়া এবং পণ্যর মূল্য তালিকা প্রদর্শণ করার বিষয়ে শতর্ক করে দেয় ওই কর্মকর্তাগন।

অভিযানে মায়ের দোয়া ভান্ডারকে ৩হাজার টাকা, বিসমিল্লাহ ভান্ডারকে ৩ হাজার টাকা, বরকত ভান্ডারকে ২ হাজার টাকা, মন্ডল মিষ্টান্ন ভান্ডারকে ৮ হাজার টাকা, বিসমিল্লাহ ভান্ডারকে ১০ হাজার টাকা এবং গ্রামীণ প্যাথলজিকে ১০ হাজার টাকাসহ মোট ৩৬হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন কর্মকর্তারা।

অন্যদিকে একই দিন গৌরনদী উপজেলার মাহিলাড়া বাজারে অভিযান চালানো হয়েছে। সরকার নির্ধারিত মূল্যে পিয়াজ বিক্রি না করায় বাজারের এক আড়তদারকে পাঁচ হাজার এবং দোকানে মূল্য তালিকা ও মেয়াদ উর্ত্তীণ পণ্য রাখার দায়ে অপর দুই ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার আবু আব্দুল্লাহ খান। এসময় হাট-বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু, গৌরনদী মডেল থানার এসআই মো. ইলিয়াস সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

About admin

Check Also

বরিশালে নারী শ্রমিককে তুলে নিয়ে গণধর্ষণ, গ্রেপ্তার ২

সদর উপজেলার রায়াপাশা-কড়াপুর ইউনিয়নের এক নারী শ্রমিককে (২২) বাসার সামনে থেকে তুলে নিয়ে গণধর্ষণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *