Breaking News
Home / সারাদেশ / হাইকোর্টের রায় সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নির্বাচনে আর কোন বাধা নেই

হাইকোর্টের রায় সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নির্বাচনে আর কোন বাধা নেই

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মনোনায়নপত্র নির্বাচন কমিশনের দেওয়া প্রার্থিতা বাতিল আদেশ স্থগিত করেছে উচ্চ আদালত।

আদালতের এই আদেশের ফলে বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্বাচন করায় আর কোন বাধা রইলো না।

সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর করা রিটের শুনানি নিয়ে আজ সোমবার (১৮ ডিসেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

দ্বৈত নাগরিকত্বের অভিযোগ এনে সাদিক আবদুল্লাহর প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছিলেন বরিশাল -৫ (সদর) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহিদ ফারুক শামীম। নির্বাচন কমিশন সাদিক আবদুল্লাহর প্রার্থীতা বাতিল করেছিলেন।

ওই বাতিলের আদেশ হাই কোর্ট স্থগিত করার ফলে সাদিক আবদুল্লাহর নির্বাচনে প্রার্থী থাকছেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

শুক্রবার (১৫ ডিসেম্বর) নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ও বরিশাল সিটির সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর প্রার্থিতা বাতিল করেছিল নির্বাচন কমিশন (ইসি)।

পরে ওই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সাদিক আবদুল্লাহ। সাদিকের সমর্থকেরা জানিয়েছেন এই বিজয় জাহিদ ফারুকের বিরুদ্ধে নির্বাচনের আগেই একটি বিজয়। ৭ জানুয়ারি নির্বাচনে দেশবাসীকে এই বিজয় উপহার দেবেন সাদিক আবদুল্লহ।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *