Breaking News
Home / সারাদেশ / এগিয়ে যাচ্ছে ট্রাক, পিছু পরে রয়েছে লাঙ্গল

এগিয়ে যাচ্ছে ট্রাক, পিছু পরে রয়েছে লাঙ্গল

মহাজোটের সাথে আসন ভাগাভাগিতে জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে ট্রাক। সেই হিসেবে অনেকটাই পিছিয়ে রয়েছে লাঙ্গল।

দিন যতই গড়াচ্ছে প্রচার-প্রচারনা ও জনসমর্থনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া প্রভাবশালী আওয়ামী লীগ নেতা মোঃ আতিকুর রহমানের ট্রাক প্রতীকের জনসমর্থন ততোই বেড়ে চলেছে।

ইতোমধ্যে এ নির্বাচনী এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রকাশ্যে আতিকুর রহমানকে সমর্থন দিয়ে প্রচার-প্রচারনায় নির্বাচনী মাঠ সরগরম করে রেখেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এ আসনের আওয়ামী লীগ সমর্থিত ভোটাররা দীর্ঘদিন থেকে সরাসরি নৌকার মার্কার প্রার্থী দাবি করে আসছিলেন। সে মতে প্রথমবারের মতো আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ঘোষণা করা হয়।

শেষপর্যন্ত জাতীয় পার্টির সাথে আসন ভাগাভাগির কবলে পরে নৌকার প্রার্থী সরদার মোঃ খালেদ হোসেন স্বপন প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। এরপর থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

এখানে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী গোলাম কিবরিয়া টিপুকে আসনটি ছেড়ে দেওয়া হয়েছে। তিনি (টিপু) লাঙল প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে লড়ছেন।

আওয়ামী লীগের বৃহত অংশের নেতাকর্মীরা জানিয়েছেন, মহাজোটের প্রার্থী তাদের কাউকে ডাকেনি। বিগতদিনের ন্যায় আওয়ামী লীগের নেতাকর্মীদের তিনি কোনঠাসা করে রাখতে চাচ্ছেন।

তাই বাধ্য হয়ে তারা এলাকার উন্নয়নের স্বার্থে নৌকা মার্কার প্রার্থী না থাকায় ট্রাক মার্কার স্বতন্ত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য মোঃ আতিকুর রহমানের বিজয় নিশ্চিত করতে কাজ শুরু করেছেন।

বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মাসুম মাঝি বলেন, এ আসনে নৌকা প্রতীক না থাকায় নেতাকর্মীরা হতাশ।

তাই এলাকার উন্নয়নের স্বার্থে আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজ দলের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য আতিকুর রহমানের সাথে মাঠে নেমেছেন।

আগামী ৭ জানুয়ারির নির্বাচনে ট্রাক মার্কার বিজয় নিশ্চিত করে তারা সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রায় বরিশাল-৩ আসনকে সম্পৃক্ত করবেন।

তবে ভোটের মাঠে এর কোনো প্রভাব পড়বে না দাবি করে জাতীয় পার্টির বাবুগঞ্জের কেদারপুর ইউনিয়নের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম বলেন, গোলাম কিবরিয়া টিপু এর আগেও এ আসন থেকে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

তাই এখানে জাতীয় পার্টির একটি ভোট ব্যাংক রয়েছে। সুষ্ঠু নির্বাচন হলে এখানে জাতীয় পার্টির প্রার্থীই জয়লাভ করবে।

সূত্রমতে, এই আসনে অপর প্রতিদ্বন্ধি প্রার্থীরা হলেন-ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান হাতুড়ি, সাংস্কৃতিক মুক্তিজোটের আজমুল হাসান জিহাদ ছড়ি ও তৃণমূল বিএনপির শাহানাজ হোসেন সোনালী আঁশ।

About admin

Check Also

বরিশালে প্রতীক পেয়েই প্রচারনায় ২২ চেয়ারম্যান প্রার্থী

প্রথম ধাপে বরিশল জেলার দুইটি উপজেলা পরিষদ নির্বাচনের দুইজন চেয়ারম্যান পদের প্রার্থীসহ চারজন তাদের মনোনয়নপত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *