Breaking News
Home / সারাদেশ / সরকারি রাস্তার গাছ কেটে নিয়ে যাচ্ছে

সরকারি রাস্তার গাছ কেটে নিয়ে যাচ্ছে

যুবলীগ নেতা ও ইউপি সদস্যর নির্দেশে সরকারি রাস্তার গাছ কেটে যে যার মতো করে নিয়ে যাওয়ার মহোৎসবে হতবাক এলাকাবাসী। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের পশ্চিম শরিফাবাদ গ্রামের।

ওই গ্রামের একাধিক বাসিন্দারা অভিযোগ করে বলেন, কয়েকদিন পূর্বে মাহিলাড়া ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য জসিম উদ্দিন হাওলাদার ও ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেল রাঢ়ী খাল খনন প্রকল্পের নামে সরকারি রাস্তার পাশের গাছ কেটে নিয়ে যাওয়ার নির্দেশ দেয় স্থানীয়দের।

অতিদ্রুত গাছ কেটে না নিলে তারা (ইউপি সদস্য ও যুবলীগ নেতা) গাছ নিয়ে যাবে বলেও হুমকি দেয়। পরে তাদের নির্দেশে গাছ কাটা শুরু করে স্থানীয়রা। অভিযোগ অস্বীকার করে সরকারি রাস্তার পাশের গাছ কেটে নেওয়ার কোন নির্দেশ দেয়া হয়নি বলে জানিয়েছেন ইউপি সদস্য জসিম উদ্দিন।

তবে এবিষয়ে জানতে যুবলীগ নেতা রাসেল রাঢ়ীর ০১৭৩৩-৬৮৩৮৩২ নাম্বারে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

মাহিলাড়া ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু বলেন, সরকারি রাস্তার গাছ কাটার কথা শুনে গ্রাম পুলিশ পাঠিয়ে প্রাথমিক ভাবে গাছ কাটা বন্ধ রাখা হয়েছে। এছাড়াও বিষয়টি বন কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা বন কর্মকর্তা মোঃ আবু সুফিয়ান সাকিব জানান, বিষয়টি সরেজমিন তদন্ত করে সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নবায়ন কমিটির সভাপতি মোঃ আবু আবদুল্লাহ খান জানান, অনুমতি ব্যতিত সরকারি রাস্তার গাছ কেটে নেওয়ার কোন সুযোগ নেই। এবিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *