Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় নফল ইবাদত বন্দেগীর মাধ্যমে পবিত্র শবে বরাত পালিত

আগৈলঝাড়ায় নফল ইবাদত বন্দেগীর মাধ্যমে পবিত্র শবে বরাত পালিত

ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে রবিবার এশার নামাজের পর মসজিদে মসজিদে ছিল পবিত্র শবে বরাতের ফজিলত ও তাৎপর্য নিয়ে আলোচনা, মিলাদ মাহফিল, দোয়া-দরুদ, জিকির-আশকান করে দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

এই রজনীকে কেন্দ্র করে প্রিয় জনদের কবর জিয়ারত পাশাপাশি রাত জেগে কোরআন তেলোওয়াত, নামাজসহ বিভিন্ন নফল এবাদতের মাধ্যমে বিনিদ্র রজনী কাটিয়েছে বরিশালের আগৈলঝাড়া উপজেলার ধর্মপ্রাণ মুসুলীরা।

ফারসি ‘শব’ শব্দের অর্থ রাত আর ‘বরাত’ অর্থ মুক্তি। রবিবার ছিল সেই মুক্তির রাত বা লাইলাতুল বরাত। হিজরি সনের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাতটি ধর্মপ্রাণ মুসলমানদের কাছে সৌভাগ্যের রাত হিসেবে পরিচিত।

এই রাতে বান্দাদের জন্য অশেষ রহমতের দরজা খুলে দেন মহান আল্লাহ। মহিমান্বিত এই রাতে পরম দয়ালু মহান আল্লাহর অনুগ্রহ লাভের আশায় নফল নামাজ, পবিত্র কোরআন তেলোওয়াত ও জিকিরে মগ্ন থেকে অতীতের পাপ ও অন্যায়ের জন্য মা প্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে মোনাজাত করেন শ্রষ্ঠার প্রিয় বান্দারা।

উপজেলা কেন্দ্রীয় মসজিদ, মডেল মসজিদসহ এশার নামাজেই বিভিন্ন মসজিদেই মুসুল্লীদের ভিড় লক্ষ করা গেছে। নানা বয়সী ধর্মপ্রাণ মুসল্লীরা মসজিদের আসেন জামাতে নামাজ আদায় করতে।

আরব্য রজনীর এই বিশেষ রাতে সকল মসজিদসহ বাড়িতে বাড়িতে রাত জেগে নামাজ ও নফল এবাদত বন্দিগীর মাধ্যমে বিনিদ্র রাত কাটিয়েছন ধর্মপ্রাণ মুসল্লীরা।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *