Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসন ও আ. লীগের উদ্যোগে জাতীয় শো’ক দিবস পালিত

আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসন ও আ. লীগের উদ্যোগে জাতীয় শো’ক দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগে পৃ’থকভাবে যথাযোগ্য মর্যাদায় ১৫আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শো’ক দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে আওয়ামী লীগ কার্যালয়ে শনিবার সকাল ৮টায় জাতীয়, দলীয় ও শো’ক পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কৃ’ষকলীগের প্রতিষ্ঠাতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃ’তিতে শ্র’দ্ধা নিবেদন, সকল শহীদদের স্মরণে নীরবতা পালন,

কালো ব্যাজ ধারণ শেষে দলীয় কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে সংক্ষিপ্ত সভায় জাতীয় শোক দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

অপরদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমের সামনে সকাল নয়টায় জাতীয় ও শোক পতাকা উত্তোলন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ শেষে

উপজেলার শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ইসরাত জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযো’দ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত। আলোচনা সভায় সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযো’দ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শনিবার বাদ যোহর আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে ১৫আগষ্ট জাতির পিতাসহ জাতীয় শো’ক দিবসে সকল শহীদদের আ’ত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃ’ষকলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতৃ’বৃন্দসহ ইউনিয়ন পর্যায়ের দলীয় নেতৃ’বৃন্দরা উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলার পাঁচটি ইউনিয়নের জুম্মা নামাজ আদায়কারী সকল মসজিদে জাতীয় শো’ক দিবসে সকল শহীদদের আ’ত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। দোয়া ও মিলাদ পরিচালনা করেন কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ফজলুল হক।

এদিকে সকাল ১১টায় উপজেলা হাসপাতালের সন্মেলন কক্ষে হাসপাতাল প্রধান ডা. বখতিয়ার আল মামুনের সভাপতিত্বে জাতীয় শো’ক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে বাদ যোহর হাসপাতাল জামে মসজিদে জাতির পিতাসহ সকল শহীদদেরে রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

অন্যদিকে গৈলা মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় শো’ক দিবসে অনুরুপ কর্মসূচি পালিত হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় বোরো চাষে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন

বরিশালের আগৈলঝাড়ায় চলতি ইরি-বোরো মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *