Breaking News
Home / সারাদেশ / নিজের জমানো টাকায় এ্যাম্বুলেন্স কিনে ফ্রি সেবা দিচ্ছেন শেফালি

নিজের জমানো টাকায় এ্যাম্বুলেন্স কিনে ফ্রি সেবা দিচ্ছেন শেফালি

নিজের বেতনের জমানো টাকা দিয়ে অ্যাম্বুলেন্স কিনেছে শেফালী খাতুন। কোন প্রকার টাকা ছারাই গ্রামের মানুষদের অ্যাম্বুলেন্স সেবা দিয়ে যাচ্ছেন নাটোরের বড়াইগ্রামের স্কুল শিক্ষিকা শেফালী খাতুন।
দিন-রাত চব্বিশ ঘণ্টা এ সেবা পেয়ে খুবই খুশি প্রত্যন্ত অঞ্চলের মানুষেরা।অ্যাম্বুলেন্স না থাকার জন্য দ্রুত হাস’পাতা’লে নিতে না পারায় আত্মীয়ের মৃ’ ত্যু।এটা দেখে খুবই খারাপ লাগে এবং ভাবনায় পরে যায় বড়াইগ্রাম উপজেলার প্রত্যন্ত গ্রাম দোগাছির স্কুল শিক্ষিকা শেফালী খাতুন।

সেই ভাবনা থেকে গত ৬বছর নিজের বেতনের জমানো টাকা দিয়ে কিনেন অ্যাম্বুলেন্স,আর সেই অ্যাম্বুলেন্স দিয়ে গত ২মাস আগে চালু করেন এই ফ্রি অ্যাম্বুলেন্স সেবা। ২৪ ঘণ্টা চালু থাকায় উপকৃত হচ্ছেন অই অঞ্চলের ৮ গ্রামের মানুষেরা। তিনি জানান সহযোগীতা পেলে আরো ১টি অ্যাম্বুলেন্স এবং মানুষদের মধ্যে সচেতনতা বাড়ানোর ইচ্ছে আছেন এই শিক্ষিকার।

এই কাজে সব সময় সহযোগিতা করেছেন তার স্বামী। মেরিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা শেফালী খাতুন আরো জানান, অ্যাম্বুলেন্স এর দেখাশোনা , জ্বালানি খরচ এবং অ্যাম্বুলেন্স চালকের বেতন সবকিছু তিনি একাই বহন করেন। মানুষের জন্য কিছু করার স্বপ্ন থেকেই এই কাজটি শুরু করেন তিনি। তার ইচ্ছে শুধুমাত্র এখন এই অঞ্চলের মধ্যেই সেবা দেয়া হলেও পরবর্তীতে সেবার পরিধি আরো বারাতে চান এই শিক্ষিকা। শেফালী খাতুনের স্বামী জানান, মানুষের জন্য কিছু করতে পারলে তাদের মনে শান্তি পান। স্থানীয় সরকার ও প্রশাসন যদি পাশে দাঁড়ায় তাহলে কাজের গতি আরো ভালোভাবে করা সম্ভব হবে।

অই গ্রামের উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান জানান, এই কাজের মধ্য দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন শিক্ষিকা শেফালী খাতুন। গত দুই মাসে ৪৫ জন রো’গী সেবা নিয়েছে এবং দু’টি ম’রদেহ বাড়িতে পৌঁছে দেয়া সম্ভব হয়েছে এই শেফালী খাতুনের অ্যাম্বুলেন্স দিয়ে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *