Home / অন্যান্য / যে কারণে দুই বছর কা’রাদণ্ড হতে পারে সু চির

যে কারণে দুই বছর কা’রাদণ্ড হতে পারে সু চির

যে কারণে দুই বছর কা’রাদণ্ড হতে পারে সু চির

অবৈ’ধভাবে আ’মদানিকৃ’ত ওয়াকিটকি রাখার অভিযো’গে করা এক মা:মলায় মিয়ানমারের নেত্রী অং সান সু চির দুই বছরের কা’রাদণ্ড হতে পারে।

আ’মদানি-রপ্তানি আ’ইনে দায়ের হওয়া মা’মলায় ইতোমধ্যে সু চিকে ১৪ দিনের রি’মান্ড দিয়েছেন আদালত।

পুলিশের নথি থেকে জানায়, নে’ইপিদোতে সু চির বাসভবনে সেনা কর্মকর্তারা তল্লা’শি চালিয়ে ছিলেন। এসময় তারা সু চির বাসভবনে একাধিক ওয়াকিটকি পান।

এসব ওয়াকিটকি অ’বৈধ’ভাবে আমদানি করা হয়েছে। সু চির দে’হরক্ষীরা যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই এই ওয়াকিটকিগুলো ব্যবহার করেছেন বলে মা’মলার নথিতে বলা হয়।

এদিকে সু চির দল ন্যাশনাল লিগ ফর ডে’মোক্রেসি (এনএলডি) জানিয়েছে, অ’বৈধভাবে আমদানি করা ওয়াকিটকি রাখার অভিযোগে সু চির বি’রুদ্ধে মা’মলা হয়েছে।

দ্য গার্ডিয়ান বলছে, অ’বৈধভাবে আমদানি করা ওয়াকিটকি রাখার মা’মলায় সু চির সর্বোচ্চ দুই বছরের কা’রাদণ্ড হতে পারে।

মা’মলা করা হয়েছে সু চির সরকারের ক্ষ’মতাচ্যু’ত প্রেসিডেন্ট উইন মিন্টের বিরু:)’দ্ধেও। ম’হামারি (করোনা) বিধি ভ’ঙ্গ করার অভিযোগে তার বি’রুদ্ধে জাতীয় দুর্যো’গ ব্যবস্থাপনা আইনে মা’মলা করা হয়েছে। এই মাম’লায় উইন মিন্টকে দুই সপ্তাহের রিমা’ন্ডেও নেয়া হয়েছে।

গত বছরের নভেম্বরে সাধারণ নির্বাচনে ‍বিপুল জয় পায় এনএলডি। নির্বাচনে সেনাসমর্থিত দলের ভরাডুবি হয়। কিন্তু তারা নির্বাচনে কা’রচুপি’র অভিযোগ তোলে। শেষ পর্যন্ত গত সোমবার নতুন পার্লামেন্টের প্রথম অধিবেশনের দিন মিয়ানমারে সামরিক অ’ভ্যুত্থান ঘটানো হয়

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *