Home / সারাদেশ / আগৈলঝাড়ায় কোভিড-১৯ টিকা উদ্বোধনী দিনে গ্রহন করলেন সরকারী পদস্থ কর্মকর্তারা

আগৈলঝাড়ায় কোভিড-১৯ টিকা উদ্বোধনী দিনে গ্রহন করলেন সরকারী পদস্থ কর্মকর্তারা

বৈশ্বিক ম’হামারী ক’রোনা ভা’ইরাস থেকে মুক্তি পেতে কোভিড-১৯টিকা প্রয়োগের অংশ হিসেবে বরিশালের আগৈলঝাড়া উপজেলায় বহুল কা’ঙ্খিত কোভিড-১৯ টিকা প্রয়োগের সরকারী কার্যক্রমের উদ্ভোধন করা হয়েছে।

উপজেলা ৫০শয্যা হাসপাতালের আয়োজনে রবিবার সকালে হাসপাতালের টিকাদান কেন্দ্রে থানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরোয়ার, ওই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. হাফিজুর রহমান, হাসপাতালের রেডিও গ্রাফার পরিমল চন্দ্র মৃধা,

সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের অধ্যক্ষ সরদার আকবর আলী, থানার এসআই মাহাবুল আলম, পুলিশ সদস্য সেলিম আহম্মেদকে কোভিড-১৯টিকা প্রদানের মাধ্যমে উপজেলায় সরকারীভাবে টিকা প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধন করা হয়।

কোভিড-১৯টিকা পুশ করেন হাসপাতালের সিনিয়র ষ্ঠাফ নার্স অঞ্জনা রানী মন্ডল। উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বক্তিয়ার আল মামুনের সভাপতিত্বে সরকারী টিকা প্রদান পূর্বক এক সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও টিকা প্রদান কমিমিটর আহ্বায়ক মো. আবুল হাশেম, অধ্যক্ষ সরদার আকবর আলী, থানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরোয়ার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, মুক্তিযোদ্ধা সিরাজুল হক সরদার, প্রেসক্লাব সভাপতি সরদার হারুন রানা।

টিকা প্রদান উদ্বোধনী অনুষ্ঠানে হাসপাতালের চিকিৎসকগন, নার্স, ষ্ঠাফ, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, পুলিশ প্রশাসন, সংবাদকর্মীসহ বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।

ডা. বক্তিয়ার আল মামুন জানান, সরকারীভাবে উপজেলায় ৯৪৭ ভায়াল কোভিড-১৯ টিকা সরবরাহ করা হয়েছে প্রতি ভায়াল থেকে ১০জনকে টিকা প্রদান করা যাবে। সেই হিসেবে উপজেলায় ৯হাজার ৪শ ৭০জনকে কোভিড-১৯ টিকা প্রদান করা যাবে।

টিকার প্রথম ডোজ গ্রহনের চার সপ্তাহ পরে দ্বিতীয় ডোজ গ্রহন করতে হবে। এপর্যন্ত উপজেলায় ১৮৪জন অনলাইনে রেজিষ্ট্রেশনে টিকা পাবার জন্য আবেদন করেছেন।

তিনি আরও জানান, সরকারের সুরক্ষা এ্যাপের (www.surokkha .gov .bd) রেজিষ্ট্রেশন ব্যতীত কোন ব্যক্তি কোভিড-১৯ টিকা গ্রহন করতে পারবেন না। সরকারের নির্দেশনা অনুযায়ি প্রথম সারির কোভিড সম্মুখ যোদ্ধা এবং ৫৫ বছরের উর্ধে ব্যক্তিরা কোভিড-১৯ টিকা গ্রহনে অগ্রাধিকার পাবেন।

বক্তারা বলেন, একটি মহল টিকা গ্রহন নিয়ে বিভান্তিকর অপপ্রচার চালাচ্ছে। সুস্থ থাকার জন্য সকলকে টকা গ্রহন করার আহ্বান জানিয়ে দ্রুত সময়ের মধ্যে টিকা গ্রহনের জন্য সকলকে আহ্বান জানান তারা।

টিকা গ্রহনকারী থানা অফিসার ইন চার্জ মো, গোলাম ছরোয়ার তার অভিমত প্রকাশ করে বলেন, কোন প্রকার জ্বালা যন্ত্রনা বিহীন টিকা গ্রহনের পর তার শরীরে বিরুপ কোন প্রতিক্রিয়ার লক্ষণ তিনি অনুভব করেননি।

টিকা গ্রহন করে তিনি সম্পূর্ন সুস্থ ও স্বাভাবিক রয়েছেন। থানা প্রশাসনের সকলের টিকা গ্রহন নিশ্চিত করাররও প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

About admin

Check Also

বঙ্গবন্ধু ধান-১০০ ধান চাষে কৃষকের মাঝে সাড়া

চলতি বোরো মৌসুমে বরিশালে প্রথমবার বঙ্গবন্ধু ধান-১০০ আবাদ করেই কৃষকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তুলনামূলক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *