Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর ২৫শ টাকা করে ঈদ শুভেচ্ছার অনুদান পাচ্ছেন ৬হাজার ৩শজন দুঃস্থ পরিবার

আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর ২৫শ টাকা করে ঈদ শুভেচ্ছার অনুদান পাচ্ছেন ৬হাজার ৩শজন দুঃস্থ পরিবার

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় এবছরও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ শুভেচ্ছার অনুদানের ২৫শ টাকা করে পাচ্ছেন অতি দরিদ্র জনগোষ্ঠির ৬হাজার ৩শ পরিবার। ইতোমধ্যেই মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছার অনুদানের টাকা পেয়েছেন বলে জানিয়েছেন দরিদ্র জনগোষ্ঠির সুফলভোগীরা।

আগৈলঝাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মো. মোর্শারফ হোসেন জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ি সারা দেশের মতো আসন্ন ঈদ শুভেচ্ছার অনুদান হিসেবে ২৫শ টাকা করে নিজেদের মোবাইল ফোনে অর্থ সহায়তা পেতে শুরু করেছেন তালিকাভুক্ত দুঃস্থ পরিবারগুলো।

ঈদের আগে সকল তালিকাভুক্ত সকল দুঃস্থ পরিবারগুলো প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছার অনুদানের অর্থ সহায়তা পেয়ে যাবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

আইসিটি অধিদপ্তরের উপজেলা সহকারী প্রোগ্রামার আমিনুল ইসলাম জানান, গত বছর ঈদের আগে আগৈলঝাড়া উপজেলার ৫টি ইউনিয়ন থেকে দুঃস্থরা তাদের মোবাইল নম্বরে সরকারী অনুমোদনকৃত অর্থ পরিচালনা করা এ্যাপ্স নগদ, বিকাশ, রকেটসহ বিভিন্ন এ্যাপ্সের মাধ্যমে নিজেদের ফোন নম্বরের এ্যাকাউন্ট করেন।

সেই একাউন্ট অনুযায়ি প্রাথমিকভাবে ৬হাজার ৭শ ৪০জন কর্মহীন হতদরিদ্র অসহায় পরিবারের তালিকা ডাটা এনট্রি করে প্রধানমন্ত্রীর দপ্তরে প্রেরণ করা হয়েছিল। সরকারের একাধিক দপ্তরের মাধ্যমে ওই তালিকা যাচাই বাছাইয়ের সময়ে সরকারী বিভিন্ন শর্ত পুরণের অসঙ্গতির কারণে ও তথ্যগত কিছু ভুলের কারনে ৪শ ৪০জনের নাম প্রাথমিক তালিকা থেকে বাদ হয়ে যায়।

তারপরেও উপজেলায় ৬হাজার ৩শ পরিবার প্রধানমন্ত্রীর ২৫শ টাকা করে আর্থিক অনুদান পেয়েছিলেন। এ বছরও গত বছরের প্রণয়নকৃত তালিকায় মোবাইল ব্যাংকিং সুবিধাধার মাধ্যমে ঘরে বসেই মাননীয় প্রধানমন্ত্রীর অনুদানের ২৫শ টাকা করে আর্থিক সহায়তা পেতে শুরু করেছেন দুঃস্থ পরিবারগুলো।

প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছার অনুদানের অর্থ প্রাপ্ত রাজিহার ইউনিয়নের ১নং ওয়ার্ড রাজিহার গ্রামের বাসিন্দা সালাম হাওলাদার বলেন, মহামারী করোনা ও কঠিন লকডাউনের এই বিপদের সময় আসন্ন ঈদে জাতির পিতার কন্যা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আর্থিক অনুদান প্রদান করায় আমিসহ অন্য গরিবেরা খুবই খুশি এবং উপকৃত হয়েছি। এ সময় তিনি প্রধান মন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন দোয়া কামনা করেন।

Check Also

ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের ওপর হা’মলা

বরিশাল সদর উপজেলার জাগুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা মার্কার প্রার্থীর ওপর হাম’লার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *