Home / অন্যান্য / বাংলাদেশের ইতিহাসে প্রথম কনকাশন সাব তাসকিন

বাংলাদেশের ইতিহাসে প্রথম কনকাশন সাব তাসকিন

বাংলাদেশের ইতিহাসে প্রথম কনকাশন সাব তাসকিন

মাথায় বলের আ’ঘাত পাওয়ায় স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকে ছি’টকে পড়লেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

তার বদলি হিসেবে একাদশে অন্তর্ভুক্ত করা হয়েছে তাসকিন আহমেদকে। মাথায় আ’ঘাত পেলে মাঠে বসে পড়েন সাইফউদ্দিন। আইসিসির নিয়ম অনুযায়ী, কোনো খেলোয়াড় মাথায় আ’ঘাত পেলে তার বদলি হিসেবে একই ক্যাটাগরির কোনো খেলোয়াড়কে একাদশে অন্তর্ভুক্ত করা যাবে।

পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনের বদলি হিসেবে টিম ম্যানেজমেন্ট তাই বেছে নিয়েছে তাসকিনকে। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কায় টেস্ট দলের সফরে বল হাতে দুর্দান্ত নৈপুণ্য দেখানো তাসকিন প্রথম ওয়ানডেতে খেললেও দ্বিতীয় ওয়ানডের মূল একাদশে জায়গা হারান।

তবে সাইফউদ্দিনের বদলি হিসেবে ম্যাচে পূর্ণ ১০ ওভার বোলিং করার সুযোগ পাচ্ছেন তিনি।মঙ্গলবার (২৫ মে) বাংলাদেশের ইনিংসের ৪৭তম ওভারের দ্বিতীয় বলে স্ট্রাইকে ছিলেন সাইফউদ্দিন। দু’শমন্থ চামিরার শর্ট বল সাইফউদ্দিনের হেলমেটে আ’ঘাত করে।

জোরালো গতির কারণে মাথায় কিছুটা আ’ঘাত নিয়েই মাঠ ছাড়েন। তার আগে অবশ্য দলকে এক রান এনে দিতে চেয়েছিলেন। তবে সিঙ্গেল নেওয়ার সময় রান আউট হয়ে সাজঘরে ফেরেন, ৩০ বলে ১১ রান করে।

মাঠ ছাড়ার পর সাইফউদ্দিনকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে বিসিবির মেডিকেল টিম। এরপর অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে স্ক্যা’ন করানোর জন্য জৈব সুরক্ষা বলয়ের বাইরে নেওয়া হয়েছে তাকে। স্ক্যা’ন রিপোর্ট পাওয়ার পর জানা যাবে, সাইফউদ্দিনের চোট গুরুতর কি না।

Check Also

মাশরাফিকে ছাড়িয়ে শীর্ষে উঠে সাকিবের ইতিহাস

মাশরাফিকে ছাড়িয়ে শীর্ষে উঠে সাকিবের ইতিহাস দারুন মারমুখী জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলর সুইপ করতে গিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *