Breaking News
Home / সারাদেশ / শেবাচিমে সাধারণ রোগীদের আসতে নিষেধাজ্ঞা

শেবাচিমে সাধারণ রোগীদের আসতে নিষেধাজ্ঞা

বরিশাল নগরীতে করোনা সংক্রমণ দিন দিন বাড়তে থাকায় প্রতিনিয়ত চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকেরা। ফলে বিভাগের জেলা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সাধারণ রোগীদের দক্ষিণাঞ্চলের সর্ববৃহত চিকিৎসা সেবা কেন্দ্র বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে (শেবাচিম) আসতে নিষেধাজ্ঞা জারি করেছে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর।

বৃহস্পতিবার দিবাগত রাতে বিষয়টি নিশ্চিত করে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বলেন, সারাদেশের সাথে বরিশাল নগরীতেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

তাই সবদিক বিবেচনা করে সাধারণ রোগী যাদের চিকিৎসা জেলা ও উপজেলা হাসপাতালে সম্ভব তাদের শেবাচিম হাসপাতালে আসতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, শেবাচিম হাসপাতালের আন্তঃবিভাগে গড়ে প্রতিদিন দেড় থেকে দুই হাজার রোগী ভর্তি থাকেন। এছাড়া বর্হিবিভাগেও রোগীর সংখ্যা অনেক। এরমধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রোগীর সংখ্যা আরও বৃদ্ধি পেয়েছে। ফলে চিকিৎসা সেবা দিতে চিকিৎসকেরা হিমশিম খাচ্ছেন।

এরসাথে প্রতি রোগীর সাথে কমপক্ষে দুইজন করে স্বজন থাকায় তাদের মাধ্যমেও করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। ফলে ইতোমধ্যে উল্লেখিত সিদ্ধান্তের বিষয়ে বিভাগের সকল জেলা সিভিল সার্জনসহ জেলা ও উপজেলা হাসপাতাল এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *