Breaking News
Home / সারাদেশ / বরিশালে শ্রমিক দূর্ভোগের প্রতিবাদে বিক্ষোভ

বরিশালে শ্রমিক দূর্ভোগের প্রতিবাদে বিক্ষোভ

গণপরিবহন বন্ধ রেখে শিল্প কারখানা খোলার ঘোষনা দিয়ে শ্রমিকদের নিরাপত্তা, হয়রানি ও দূর্ভোগের প্রতিবাদে রবিবার সকালে নগরীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) জেলা কমিটির আয়োজনে ১১টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনের সড়কে এ কর্মসূচি পালন করা হয়। বাসদের জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে সমাবেশে সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী বলেন,

বর্তমান করোনা ঝুঁকি মোকাবেলা করে সরকার নিজেই কুলিয়ে উঠতে পারছে না। সেখানে কি করে সরকার শ্রমিকদের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা না করে এ ধরনের হঠকারী সিদ্ধান্ত নিতে পারে, তা আজ সাধারণ মানুষের কাছে প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

প্রশ্ন রেখে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের রাষ্ট্র কে পরিচালনা করছে সরকার না শিল্পপতিরা। শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের নিরাপত্তার জন্য শিল্প মালিকদের পক্ষ থেকে পরিবহন ব্যবস্থা চালু করার জন্য তিনি দাবি করেন।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের নেতা মানিক হাওলাদার, আবু তাহের, ছাত্র ফ্রন্টের নেতা বিধান সিকদার, সুজন আহমেদ প্রমুখ।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *