Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১ লাখ অবৈ’ধ জাল জব্দ

আগৈলঝাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১ লাখ অবৈ’ধ জাল জব্দ

দেশীয় প্রজাতির মাছ রক্ষায় বরিশালের আগৈলঝাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের যৌথ অভিযান চালিয়ে পয়সা বন্দর থেকে ১ লাখ ২০ মিটার অবৈধ কারেন্ট জাল, ৫টি চায়না দুয়ারী জাল উদ্ধার করে পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় অবৈধ জাল বিক্রির অপরাধে এক বিক্রেতাকে ১হাজার টাকা করেছে আদালত।

আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু জানান, শনিবার বিকেলে উপজেলার পয়সারহাটে প্রবহমান সুগন্ধা নদী, পার্শ্ববর্তী খাল ও উম্মুক্ত জলাশয় থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১ লাখ ২০ মিটার অবৈধ কারেন্ট জাল এবং ৫টি চায়না দুয়ারী জাল জব্দ করা হয়।

এসময় অবৈধ জাল বিক্রির অপরাধে এক বিক্রেতাকে একহাজার টাকা জরিমানা করে আদারত।
পরে জব্দকৃত অবৈধ চায়না জাল উপজেলা চত্তরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নেহের নিগার তনুর উপস্থিতিতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আলম, মৎস সম্প্রসারণ অফিসার চন্দ্র শেখর সোম।

প্রসংগতঃ উপজেলার পয়সা বন্দরেরর সাপ্তাহিক শনিবার ও মঙ্গলবার হাট ছাড়াও প্রদিনি প্রকাশে লাখ লাখ মিটার অভেধ কারেন্ট জাল কেনা বেচা হয়ে আসছে। স্থানীয় একটি চক্র ওই বিক্রেতাদের কাছ থেকে মাসোয়ারাও আদায় করার অভিযোগ রয়েছে।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *