Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় মাজারের জায়গা দখলের অভিযোগ

আগৈলঝাড়ায় মাজারের জায়গা দখলের অভিযোগ

বরিশালের আগৈলঝাড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তিন’শ বছরের পুরোনো মাজারের জায়গা দখলকে কেন্দ্র করে চরম উত্তেজনা দেখা দিয়েছে।

সরেজমিন গিয়ে জানা গেছে, উপজেলার ছোট বাশাইল গ্রামের ৩শ বছর আগের প্রতিষ্ঠিত হযরত কালে খাঁ (রঃ) পীরের মাজারের জায়গা জবরদখল করে ঘর নির্মানের চেষ্টা করছে একই গ্রামের মৃত মোহাম্মদ আলী বেপারীর পুত্র আনোয়ার বেপারী, আব্বাস বেপারী ও তাদের সঙ্গীরা।

ছোট বাশাইল মৌজায় এসএ দাগ ও খতিয়ানে মোট ১ একর ১৩ শতাংশ জমি মাজারের নামে রেকর্ড দেখা গেছে। প্রতিপক্ষের আনোয়ার, আব্বাস জাল জালিয়াতির আশ্রয় নিয়ে মাজার সংলগ্ন জায়গা জবরদখল করে ঘর নির্মানের চেষ্টা করছে।

মাজারের জায়গায় জোর করে ঘর নির্মানের অভিযোগে মাজার কমিটির সভাপতি এনায়েত হোসেন নান্নু বাদী হয়ে বরিশাল বিজ্ঞ অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করে, যার নং-২৮/২০২১ ।

আদালত ওই সম্পত্তিতে কোন রকম স্থাপনা নির্মাণ না করার নির্দেশ দিলেও প্রতিপক্ষের লোকজন তা তোয়াক্কা না করে ঘর নির্মানের চেষ্টা করলে এলাকার সাধারন মানুষের মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত আনোয়ার বেপারী ও আব্বাস বেপারী জানান, আমরা মাজারের জায়গা দখল করতে যাইনি। আমরা আমাদের মালিকানা জমিতে কাজ করছি।

আগৈলঝাড়া থানা ওসি (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, এ বিষয়ে কেউ কোন অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *