Home / অন্যান্য / আইসিসিতে বড় ধরনের কেলেঙ্কারির অভিযোগ, তোলপাড় ক্রিকেটবিশ্ব

আইসিসিতে বড় ধরনের কেলেঙ্কারির অভিযোগ, তোলপাড় ক্রিকেটবিশ্ব

আইসিসিতে বড় ধরনের কেলে’ঙ্কারির অভিযোগ, তোলপাড় ক্রিকেটবিশ্ব

এবার বড়সড় বিতর্কে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা- আইসিসি। সংস্থাটির চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) মনু সাহানির কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন উঠেছে।

যার জেরে তাকে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠিয়ে দেয়া হয়েছে। তবে, ঠিক কী কী দুর্নীতির অভিযোগ রয়েছে বা সেই দুর্নীতির গভীরতা কতটা, সেটা এখনো স্পষ্ট নয়।

২০১৯ সালে ডেভ রিচার্ডসনকে সরিয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সিইও পদে নির্বাচিত হন মনু সাহানি। সংস্থাটির সাবেক প্রেসিডেন্ট শশাঙ্ক মনোহরের অত্যন্ত ঘনিষ্ঠ এই মনু।

শশাঙ্কই তাকে আইসিসির ওই গুরুত্বপূর্ণ পদে বসিয়েছিলেন। তার মেয়াদ শেষ হতে এখনো এক বছর বাকি। তার আগেই মহাবিপাকে পড়লেন আইসিসির সিইও।

সূত্রের দাবি, আইসিসির অভ্যন্তরে গত এক বছর ধরেই মনু সাহানির বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ উঠছিল। কর্মীদের অভিযোগ ছিল, মনু তাদের সাথে সহযোগিতা করছেন না। কর্মীদের হেনস্তা করছেন।

কর্মীদের উপর নিজের আধিপত্য খাটানোর চেষ্টা করছেন এবং মালিকসুলভ আচরণ করছেন। তার কাজের ধরনও নাকি আগের সিইওদের থেকে অনেকটাই আলাদা। যা কর্মীদের পছন্দ ছিল না।

শুধু তাই নয়, বেশ কিছুদিন ধরে তিনি নিয়মিত আইসিসির দফতরেও যাচ্ছিলেন না। আইসিসির দুবাই দফতরের ৯০ শতাংশ কর্মীই নাকি মনুর উপর ক্ষুব্ধ ছিলেন। তারাই তার বিরুদ্ধে তদন্তের দাবি জানান।

অভিযোগ পেয়ে আইসিসি একটি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আন্তর্জাতিক সংস্থাকে দিয়ে মনুর বিরুদ্ধে তদন্ত শুরু করে।

এই তদন্তের রিপোর্ট আসার আগেই মনুকে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। তার বিরুদ্ধে সমস্ত অভিযোগ খতিয়ে দেখা হবে।

কোনো রকম আর্থিক তছরুপে তিনি যুক্ত কিনা, সেটাও খতিয়ে দেখা হচ্ছে। তারপরই তার ভবিষ্যৎ নির্ধারণ করা হবে।

সূত্র : সংবাদ প্রতিদিন

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *