Breaking News
Home / সারাদেশ / বরিশালে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, হুমকিতে মুক্তিযোদ্ধার বসতঘর

বরিশালে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, হুমকিতে মুক্তিযোদ্ধার বসতঘর

বসতঘরের পাশে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলণ করায় হুমকির মুখে পরেছে মুক্তিযোদ্ধার বসতবাড়ি, মাছের ঘের ও আশপাশের স্থাপনা।

বসতবাড়ি ও মাছের ঘের রক্ষায় বালু উত্তোলণ বন্ধের জন্য বুধবার বিকেলে উপজেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেছেন শাহ আলম বেপারী নামের একজন বীর মুক্তিযোদ্ধা। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার পশ্চিম শাওড়া গ্রামের।

ওই মুক্তিযোদ্ধার লিখিত অভিযোগে জানা গেছে, পশ্চিম শাওড়া গ্রামের জনৈক হেলাল চোকদার ও ড্রেজার মালিক হালান সরদার জোরপূর্বক মুক্তিযোদ্ধা শাহ আলম বেপারীর মাছের ঘেরের পাশে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন শুরু করেছে। এতে তার (মুক্তিযোদ্ধার) বসতবাড়ি, মাছের ঘের ও আশপাশের স্থাপনা হুমকির মুখে পরেছে।

লিখিত অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে গৌরনদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্স জানান, ঘটনাস্থলে চাঁদশী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে পাঠিয়ে বালু উত্তোলণ বন্ধ করা হয়েছে।

পাশাপাশি ড্রেজার সরিয়ে নিতে বলা হয়েছে। এরপরও কেউ আইন অমান্য করলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য গত ২৭ জুলাই মুক্তিযোদ্ধা শাহ আলম বেপারীর মাছের ঘেরের পাশে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করতে গিয়ে প্রশাসনের বাঁধার মুখে বালু উত্তোলনে ব্যর্থ হয় হেলাল চোকদার ও ড্রেজার মালিক হালান সরদার।

এরপূর্বেও বসতবাড়ির পাশ দিয়ে বালু উত্তোলণ করায় দায়ে অবৈধ ড্রেজার মালিক হালান সরদার কারাভোগ করেছেন। সেই মামলা শেষ হতে না হতেই আবার একই কাজে যুক্ত হয়ে পরছেন ড্রেজার মালিক হালান সরদার।

Check Also

আগৈলঝাড়ায় পুজা মন্ডপ পরিদর্শণে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার ও তালুকদার মো. ইউনুস

বরিশালের আগৈলঝাড়ায় শারদীয় দুর্গোৎসবে বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করলেন বরিশাল জেলা প্রশাসক ও জেলা আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *