Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় শীত নিবারণে লেপ-তোষক তৈরী ও পুরাণ কাপড়ের দোকানে বাড়ছে ক্রেতা

আগৈলঝাড়ায় শীত নিবারণে লেপ-তোষক তৈরী ও পুরাণ কাপড়ের দোকানে বাড়ছে ক্রেতা

ডিসেম্বরের প্রথম সপ্তাহে ঘুর্নিঝড় জাওয়াদের প্রভাবে বরিশালের আগৈলঝাড়ায় তিন দিন যাবৎ বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে জনপদে জেঁকে বসতে শুরু করেছে শীত।

গত বছরের তুলনায় এবছর আগাম শীতের কারণে ছিন্নমুল পরিবারের লোকজন ও খেটে খাওয়া দিনমজুরসহ নিম্নবিত্ত পরিবার সদস্যরা শীতের কবল থেকে রক্ষা পেতে ভীড় করছেন গরম পোশাক কিনতে। এদিকে শীতের জন্য লেপ-তোষক বানাতে মহাব্যস্ত সময় পার করছেন দোকানীরা।

আবহাওয়া অধিদপ্তরের ঘোষণা অনুযায়ি চলতি মাসে দুটি শৈত্য প্রবাহসহ আসছে। মাঘ মাসের কনকনে শীত মোকাবেলার জন্য লেপ-তোষক বানানো ও শীতবস্ত্র কেনাকাটায় দোকানগুলোতে ভীড় করছেন মানুষেরা।

গরম পোশাকের দোকানগুলোতে এখনই বেচা শুরু হয়েছে। সুযোগে পোশাক বিক্রেতারাও গরম পোষকের দাম একটু বেশী হাকাচ্ছেন ক্রেতাদের কাছে। বিপনী বিতান, অভিজাত গার্মেন্টগুলোতে দাম হাকানোর কারণে নিম্ন আয়ের মানুষেরা তাদের পরিবার পরিজনের গরম কাপড়-চোপড় কিনতে ভীড় করছেন শহরের প্রধান সড়কের পাশের ফুটপাতের দোকান গুলোতে।

সকাল থেকে রাত পর্যন্ত উপজেলা শহরের জিরো পয়েন্টে দোকান খুলে বসছে কার্তিক সরকারসহ অন্যান্য ব্যবসায়িরা। বিভিন্ন হাট বাজারেও পুরোনো শীতবস্ত্র বেচাকেনার বাজার বেশ জমে উঠেছে।

বড় বড় দোকানের চেয়ে অপোকৃত কম মূল্যে পুরানো কাপড় কিনতে পেরে খুশি মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রমজীবি পরিবারের লোকজনও।

গৈলা বাজারের ভাই ভাই বেডিং ষ্টোরের মালিক জালাল খলিফা জানান, শীতের মৌসুম শুরুর কারণে লেপ-তোষক তৈরী ও বিক্রি বেড়েছে অনেক।

উপজেলা সদর, গৈলা বাজার, ছয়গ্রাম, সাহেবেরহাট, বাশাইল বাজার, পয়সারহাট বন্দর, বাটরা বাজার, বারপাইকা বাজারসহ বিভিন্ন এলাকার বাজারগুলোতে লেপ-তোষক তৈরিকারকদের ব্যস্ততা আগের তুলনায় অনেক বেশী দেখা গেছে।

ভাই ভাই বেডিং ষ্টোরের মালিক জালাল খলিফা জানান, বর্তমানে দু’জনের জন্য ব্যবহারের একটি লেপ বানাতে খরচ নেয়া হচ্ছে ১হাজার থেকে ১৩০০ টাকা পর্যন্ত। তবে কাপড় ও তুলার মান ও প্রকারভেদে এর দাম কম বেশী নেয়া হয়।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *