Home / খেলাধুলা / ব্রেকিং নিউজঃ এবারের বিপিএলে থাকছেন মাশরাফি, দেখা যাবে নতুন ভূমিকায়

ব্রেকিং নিউজঃ এবারের বিপিএলে থাকছেন মাশরাফি, দেখা যাবে নতুন ভূমিকায়

ব্রেকিং নিউজঃ এবারের বিপিএলে থাকছেন মাশরাফি, দেখা যাবে নতুন ভূমিকায়

৬ টি দল নিয়ে আগামী জানুয়ারিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের অষ্টম আসর। আর এই আসরে খেলার ঘোষণা দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

করোনা ভাইরাসের কারণে গত বছর অনুষ্ঠিত হয়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগ। তবে ছোট পরিসরে দেশি ক্রিকেটারদের নিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করেছিল বিসিবি।

ওই টুর্ণামেন্টে শুরুতে ফেলতে না পারলেও শেষের দিকে খেলেছিলেন মাশরাফি।তবে এবার আবারো বিপিএল আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এবারের বিপিএলে কোন দলের হয়ে খেলবেন মাশরাফি সেটা নিশ্চিত নয় তবে তাকে এবার দলের মেন্টর এবং অধিনায়ক হিসাবেই দেখা যেতে পারে।

আগামী ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে অনুষ্ঠিত হবে বিপিএলের অষ্টম আসর। ইতিমধ্যেই বিপিএল-এর জন্য দল চেয়ে দরপত্র আহ্বান করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ছয় দলের অনুষ্ঠিত হবে এবারের বিপিএল। আর দল নিতে আগ্রহ দেখিয়েছে আটটি ফ্র্যাঞ্চাইজি। তবে বিপিএলের এবারের আসরে কিছুটা নিয়ম পরিবর্তন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

৪ জন বিদেশী ক্রিকেটারদের পরিবর্তে একাদশে খেলতে পারবেন ৩ জন বিদেশি ক্রিকেটার। বিপিএলের প্লেয়ার্স ড্রফটের দেশি ক্রিকেটারদের ক্যাটাগরি করা হবে ৬ টি।

এর মধ্যে সর্বোচ্চ এ প্লাস ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৫০ লাখ টাকা। এছাড়াও এ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ২৫ লাখ টাকা, বি ক্যাটাগরি ক্রিকেটাররা পাবেন ১৮ লাখ টাকা,

সি ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ১২ লাখ টাকা, ডি ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৮ লাখ টাকা এবং ই ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৫ লাখ টাকা।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *