Home / খেলাধুলা / অদ্ভুতুড়ে এক কারনে জাতীয় দলে ফেরার আশা শেষ অভিজ্ঞ রুবেল-ইমরুলদের

অদ্ভুতুড়ে এক কারনে জাতীয় দলে ফেরার আশা শেষ অভিজ্ঞ রুবেল-ইমরুলদের

অদ্ভুতুড়ে এক কারনে জাতীয় দলে ফেরার আশা শেষ অভিজ্ঞ রুবেল-ইমরুলদের

বাংলাদেশ ক্রিকেটে বর্তমানে তারুণ্যনির্ভর দল গঠন করার এক ধরনের নজির দেখা যাচ্ছে। বিগত বছরে পাকিস্তান সিরিজে মাহমুদুল্লাহ রিয়াদ এবং

দু-একজন ক্রিকেটার ছাড়া প্রায় সব ক্রিকেটারের বয়সই ২৫ এর নিচে ছিল। তারুণ্যনির্ভর দল গড়া কোন খারাপ কিছু নয়, তবে পারফর্ম করা অভিজ্ঞ ক্রিকেটারদের বিবেচনায় না নেওয়া নিশ্চয়ই ঠিক নয়।

অবশ্য বাংলাদেশে বয়স ৩০ পার হলেই আস্তে আস্তে যে কোন ক্রিকেটার কে বাতিলের খাতায় ফেলে দেওয়া হয়। দিনের-পর-দিন পারফর্ম করেও জাতীয় দলে ডাক পান্না

ইমরুল কিংবা বছরের পর বছর জাতীয় লিগের শীর্ষ রান স্কোরার হয়েও বিবেচনার বাইরে ছিলেন তুষার ইমরান। বাতিলের খাতায় পড়া ক্রিকেটারদের এই লিস্টে কি তাহলে নতুন নাম রুবেল হোসেন।

একসময় বাংলাদেশ ক্রিকেটের দ্রুততম বোলার খ্যাত রুবেল বেশ কয়েকদিন ধরেই জাতীয় দলের বাইরে। বিশ্বকাপ দলে থাকলেও কোনো ম্যাচ না খেলেই পাকিস্তান সিরিজের দল থেকে ছিটকে যায় রুবেল।

পরবর্তীতে রুবেলকে বিবেচনায় রাখেন না নির্বাচকরা। এ বিপিএলে রুবেলকে নতুন রূপে দেখা গিয়েছে খুব বেশি উইকেট না পেলেও, পাঁচ বছর আগের সেই রুবেলের দেখা পাওয়া গিয়েছে।

গতি কিছুটা বেড়েছে পাশাপাশি নতুন বল থেকে সুইং আদায় করতে ও দেখা গিয়েছে এ পেস বোলারকে। বর্তমানে আগের চেয়ে নির্বাচকদের কাছে বিকল্প ক্রিকেটার রয়েছে অনেক বেশি।

ফলে নিশ্চয়ই রুবেলকে দলে আসতে আগের চেয়ে অনেক বেশি পরিশ্রম করতে হবে। এবং পারফরমেন্সের গ্রাফও আগের চেয়ে উপরে থাকতে হবে।

কিন্তু কোনো কারণে নির্বাচকরা যদি তাকে বাতিলের খাতায় ফেলে দেয় তাহলে রুবেল যাই করুক না কেনো সেটা দলে ফেরার জন্য যথেষ্ট হবে না।

বিশ্ব ক্রিকেটে যেখানে ৩৫ বছর বয়সে অনেক ক্রিকেটারই আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন, সেখানে বয়স ৩০ পার করলেই কেনো বাংলাদেশে ক্রিকেটারদের বাতিলের খাতায় ফেলে দেওয়া হবে।

বাংলাদেশ ক্রিকেটকে বেশ লম্বা সময় ধরে সার্ভিস দিয়েছেন রুবেল, নিজের ক্যারিয়ারে দেশকে অনেক কিছুই দিয়েছেন এই পেস বোলার।

ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করলে নিশ্চয়ই জাতীয় দলে ফেরা তার প্রাপ্য। নির্বাচকরা রুবেলকে বয়স দিয়ে নয় পারফরম্যান্স দিয়ে বিচার করবে দিনশেষে এটাই আশা।

এছাড়া অভিজ্ঞ ইমরুল কায়েসও বেশ ভালোই পারফরমেন্স করে আসছে দেশের ক্রিকেটে কিন্তু তারপরও জাতীয় দলে সুযোগ হচ্ছে না অনেক দিন।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *