Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় বিভিন্ন আয়োজনে জাতীয় ভোটার দিবস পালিত

আগৈলঝাড়ায় বিভিন্ন আয়োজনে জাতীয় ভোটার দিবস পালিত

“মুজিব বর্ষের অঙ্গিকার, রা করবো ভোটাধিকার” এই শ্লোগানকে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় বিভিন্ন আয়োজনে জাতীয় ভোটাধিকার দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে বুধবার সকালে উপজেলার শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথিরবক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার মো. শহিদুল্লাহ, প্রাণি সম্পদ অফিসার মো. মনিরুজ্জামান, সমাজসেবা অফিসার সুশান্ত বালা, কৃষি সম্প্রসারণ অফিসার চন্দ্র শেখর বসু।

নির্বাচন অফিসার বলেন, ১৮বছর পূর্ণ হলেই ভোটার হওয়া যাবে, এটি একটি চলমান প্রক্রিয়া। বছরের সব সময় ভোটার হওয়া যায়। প্রতি বছর বাড়ি বাড়ি গিয়েও ভোটার করা হয়। সপ্তাহের প্রতি বুধবার উপজেলা নির্বাচন অফিসে নতুন ভোটার করা হয়।

অতিথিরা তাদের বক্তব্যে বলেন- রাষ্ট্রে প্রদত্ব সকল সেবা পেতে নাগরিকের জাতীয় পরিচয়পত্র অপরিহার্য। তাই প্রত্যেক যোগ্য নাগরিকের ভোটার হওয়া এবং নির্ভুল জাতীয় পরিচয়পত্র থাকাটা গুরুত্বপূর্ণ।

পট্রধান অতিথি নির্বাচন কমিশনের প্রদত্ত জাতিয় পরিচয় পত্রের বিভিন্ন ভুল সংশোধনে চরম বিড়ম্বনার কথা তুলে ধরে তিনি তার জাতীয় পরিচয়পত্র সংশোধন করতে তিন বছর সময় লাগার কথা জানিয়ে বলেন মানুষের ভোগান্তি লাঘবের জন্য উপজেলা পর্যায়ে যাবতীয় সংশোধনের দায়িত্ব দেয়া উচিত নির্বাচন কমিশনের।

তিনি আরও বলেন, ইভিএম সম্পর্কে সাধারণ জনগন কোনভাবেই অবগত নয়, নির্বাচন কমিশনের উচিত জাতীয় গুরুত্বপূর্ণ এই বিষয়টি নিয়ে তৃণমুল পর্যায়ে জনগনের মাঝে ব্যপক প্রচার প্রচারনা চালানো। ইভিএম জনগনের উপর চাপিয়ে দেয়ার আগে অবশ্যই নাগরিকদের সচেতনতা বৃদ্ধির আহ্বান জানান তিনি।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *