Breaking News
Home / সারাদেশ / লিটনেই ভরসা বরিশাল বাস টার্মিনালের মালিক শ্রমিকদের

লিটনেই ভরসা বরিশাল বাস টার্মিনালের মালিক শ্রমিকদের

বরিশাল কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনালে মাসব্যাপি কর্মহীন হয়ে থাকা দূরপাল্লা ও আভ্যন্তরীণ দুই শতাধিকাধিক যাত্রীবাহি পরিবহনের চালক, হেলপারসহ বাস টার্মিনালের প্রায় ৪ শতাধিক শ্রমিক অর্ধাহারে-অনাহারে জীবন-যাপন করে চলছে। খোঁজনেই বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের।
গত একমাসে এবারের জন্যও এদের খোঁজ নেইনি শ্রমিকদের কোন সংগঠন। তবে কর্মহীন ওই সকল শ্রমিকদের পাশে দাড়িয়েছে সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান ও বাস মালিক সমিতির সদস্য লিটন মোল্লা।

ব্যাক্তিগত উদ্যোগে এ পর্যন্ত তিনি তিনবার অনাহারী শ্রমিকদের জন্য চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য হায়তা প্রদানের পাশাপাশি পবিত্র রমজানের জন্য খাদ্য উপহার দিয়ে সহযোগীতার হাত বাড়িয়ে পাশে দাড়িয়েছেছেন। শুক্রবার কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনালে গেলে এমন তথ্য নিয়ে বিভিন্ন শ্রমিীক সদস্যরা পাশে এসে তাদের অনাহারী জীবনের কথা তুলে ধরেন। এসময় ২টি পিকাপ বোঝাই করে ২শত শ্রমিকের জন্য ১০কেজি চাল, ১কেজি চিড়া, ১কেজি গুড়, ২কেজি আলু ও ১টা সাবান নিয়ে হাজির হন কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিটন মোল্লা। শ্রমিকেরা জানান, গত ২৬ই এপ্রিল থেকে টার্মিনাল থেকে দুরপাল্লা ও আভ্যন্তরীণ রুটের সকল প্রকার যাত্রীবাহী যানবাহন সরকারের নির্দেশে চলাচল বন্ধ করে দেওয়া হয়। প্রথম কয়েকদিন জমানো থাকা পুঁজি দিয়ে সংসার চালানো সম্ভব হরেও জমানো সম্বল শেষ হয়ে যাবার পর থেকে এক কথায় বলা যায় ১মাস যাবত বেকার হয়ে পড়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছি। বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের প থেকে শ্রমিকদের জন্য ২ টন চাল দিয়ে সহযোগীতা করার কথা জানান শ্রমিকেরা।

এছাড়া এখন পর্যন্ত সরকারীভাবে আমাদের খবর নেয়নি কেউ। শ্রমিকেরা অভিযোগে বলেন, সরকারী সাহায্যের প্রত্যাশা তারা কেন করবেন। তারা বছরের পর বছর মালিক ও শ্রমিক সংগঠনে চাঁদা দিয়ে আসছিলেন। তবে ওই সকল চাঁদা আদায়কারীকোন নেতার এখন দেখা মিলছেনা। এ ব্যপারে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালের শ্রমিক ইউয়িনের সভাপতি ও ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেনকে কয়েকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

About admin

Check Also

আগৈলঝাড়ায় ধানকাটা কাঁচি দিয়ে কুপিয়ে এক জনকে গুরুতর জখম

বরিশালের আগৈলঝাড়ায় মাঠে ধান কাটতে যাবার সময়ে ধানকাটা কাঁচি দিয়ে এক জনকে কুপিয়ে গুরুতর জখম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *