Breaking News
Home / সারাদেশ / অধ্যক্ষের কান্ড: ছাত্র সংসদ ভেঙে দোকান নির্মান, শিক্ষার্থীদের ক্ষোভ

অধ্যক্ষের কান্ড: ছাত্র সংসদ ভেঙে দোকান নির্মান, শিক্ষার্থীদের ক্ষোভ

প্রায় তিন যুুগের পুরোনো ও ঐতিহ্যের ধারক ছাত্র সংসদ ভেঙে এবং ফলদ গাছ কেটে দোকান ঘর নির্মান করা হচ্ছে। মাদরাসার অধ্য ও পরিচালনা কমিটির সভাপতি খামখেয়ালীভাবে শিক্ষার্থীদের অর্থায়নে নির্মিত ছাত্র সংসদের ঘর ভেঙে দোকান নির্মাণ করায় প্রাক্তন ও বর্তমান শিার্থীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ঘটনাটি জেলার নদীবেষ্টিত মুলাদী উপজেলার সফিপুর ইউনিয়নের চরপদ্মা গ্রামের। জানা গেছে, ১৯৪১ সালে চরপদ্মা ইসলামিয়া রাশিদিয়া ফাজিল মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়। ১৯৮০ সালে মাদরাসার ছাত্র সংসদের কার্যক্রম শুরু হয়। পরে ১৯৯১ সালে শিক্ষার্থীরা চাঁদা তুলে ছাত্র সংসদ ভবন নির্মাণ করেন। এরপর থেকে ছাত্ররা সংসদের কার্যক্রম ওই ভবনেই পরিচালনা করা হয়।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, গত ১১ এপ্রিল সকালে মাদরাসার অধ্য মাওলানা মোহাম্মদ আলী ও পরিচালনা কমিটির সভাপতি মশিউর রহমান সুমন শ্রমিক নিয়ে ছাত্র সংসদের ভবন ভেঙে ব্যবসা প্রতিষ্ঠান নির্মানের কাজ শুরু করেন। ভবনটি ভাঙার খবর পেয়ে প্রাক্তন ও বর্তমান শিার্থীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের বাঁধা প্রদান করেন। শিক্ষার্থীদের বাঁধা উপো করে শ্রমিক দিয়ে ছাত্র সংসদের ভবন ভেঙে গুড়িয়ে দেয়া হয়।

সফিপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ও মাদরাসার ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক (জিএস) আরিফ মুন্সী জানান, বহুদিনের পুরোনো ছাত্র সংসদ ভবনটি ঐতিহ্য বহন করে আসছিলো। ছাত্র সংসদটি অনেক সক্রিয় এবং দীর্ঘদিন ধরে সাধারণ শিার্থীদের কল্যাণে কাজ করে আসছে।

মাদরাসার অধ্য ও পরিচালনা কমিটির সভাপতি দীর্ঘদিন থেকে ছাত্র সংসদ বিলুপ্ত করার চেষ্টা করছেন। তারই ধারাবাহিকতায় ছাত্রদের টাকায় নির্মিত ভবনটি ভেঙে ব্যবসা প্রতিষ্ঠান করা হচ্ছে।

মাদরাসার প্রাক্তন ছাত্র তারেক মুন্সী ও নাসির উদ্দীন বলেন, অধ্য ও পরিচালনা কমিটির সভাপতি নিজেদের খেয়াল খুশি মতো কাজ করছেন। তারা ছাত্রসংসদ ভবন ভাঙাসহ মাদরাসার ফলদ গাছ কেটে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করছেন। এতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে মাদরাসার অধ্য মাওলানা মোহাম্মদ আলী বলেন, ভবনটি পুরোনো হয়ে যাওয়ায় ভেঙে নতুন করে করা হচ্ছে। মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মশিউর রহমান সুমন এ কাজের সাথে তার সম্পৃক্ততা নেই জানিয়ে বলেন, বিষয়টি অধ্যক্ষ ভালো বলতে পারবেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সহিদুল ইসলাম বলেন, ছাত্র সংসদের ভবন ভেঙে দোকান নির্মাণ কিংবা ফলদ গাছ কেটে ফেলার বিষয়টি আমার জানা নেই। এ ব্যাপারে খোঁজ নিয়ে দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

About admin

Check Also

বরিশালে নারী শ্রমিককে তুলে নিয়ে গণধর্ষণ, গ্রেপ্তার ২

সদর উপজেলার রায়াপাশা-কড়াপুর ইউনিয়নের এক নারী শ্রমিককে (২২) বাসার সামনে থেকে তুলে নিয়ে গণধর্ষণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *