Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় জমে উঠেছে ঈদ বাজার

আগৈলঝাড়ায় জমে উঠেছে ঈদ বাজার

সপ্তাহ ঘুরলেই পবিত্র ইদ-ইল-ফিতর। মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জমে উঠেছে বরিশালের আগৈলঝাড়ার ঈদ বাজার।

মহামারি করোনার কারণে গত দুই বছর বিধিনিষেধ থাকায় ঈদের আন্দর ম্লানের পাশাপাশি বেচা কেনাও তেমন করতে পারেনি ব্যবসায়িরা।

এবছর করোনা পস্থিতি উন্নতি হওয়ায় এবং সরকারী বিধিনিষেধ না থাকায় এবং ক্রেতাদের উপস্থিতিতে স্বস্তি ফিরে পেয়েছে ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা জানান, রোজা শুরুর পর থেকেই বিশেষ করে ১৫ রমজানের পর থেকে তাদের বিক্রি বেড়েছে। শেষ দিকে বিক্রি আরও বাড়বে বলে আশা করছেন তারা।

উপজেলার বিভিন্ন মার্কেট এবং ফুটপাত সবখানেই এখন ক্রেতাদের ভির লক্ষ করার মতো। পরিবার সদস্যরা কেউ নিজের জন্য, কেউ আবার আত্মীয় স্বজনদের জন্য নতুন জামা কাপড়, জুতা, শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবী, গেঞ্জি, বাচ্চাদের পোশাক কেনাকাটায় ব্যস্ত।

এবছর শারীড়র চেয়ে থ্রি-পিসের চাহিদা বেশি বলে জানিয়েছেন ব্যবসায়িরা। এরমধ্যে ভারতীয় জনপ্রিয় সিরিয়ালের জামা-কাপড় মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে শীর্ষে। তবে অন্য বছরের তুলনায় এবছর দাম একটু বেশি বলে ক্রেতাদের অভিযোগ।

সরেজমিন দেখা গেছে, উপজেলার সদর বাজার, পয়সারহাট বাজার, গৈলা বাজার,রাজিহার বাজার, বাশাইল বাজার, সাহেবেরহাট বাজারসহ বিভিন্ন মার্কেটে ক্রেতাদের কিছুটা ভীর লক্ষ করা গেছে।

ক্রেতাদের আকৃষ্ট করতে ঝুলানো হয়েছে বিভিন্ন ধরনের ব্যানার। রেডিমেট গার্মেন্ট, জুতা, কসমেটিক ও ঈদের পাঞ্জাবি বিক্রি হচ্ছে বেশি। বিশেষ করে নারী ক্রেতাদের ভীর ছিল ল্যনীয়।

গতকাল মঙ্গলবার সরেজমিন গিয়ে দেখা গেছে, সকাল থেকেই মার্কেটে ক্রেতাদের ভিড় লেগে আছে। সকাল থেকে রাত ১২ পর্যন্ত চলে কাপড়সহ বিভিন্ন প্রসাধনী বিক্রি।

আগৈলঝাড়া সদর বাজারের ব্যবসায়ী শাহাদাত মোল্লা জানায়, শবেবরাতের পর থেকে রমজান শুরু হওয়ার আগ পর্যন্ত ভালো বিক্রি হয়েছে। তারপর প্রথম রমজান থেকে ১০ রমজান পর্যন্ত বিক্রি কিছুটা আবার কম হয়েছে।

তবে ১০ রমজানের পর থেকে এখন আবার বিক্রি বেড়েছে। সামনের দিনগুলোতে বিক্রি আরও বাড়বে বলে আশা করছি। রমজানের শেষ দিকে ব্যাপক বেচাকেনা হয় এই বাজারে।

পয়সারহাট বাজারের ব্যবসায়ী মেহেদী হোসেন বলেন, গত দুই বছর করোনার কারনে ব্যবসায়ীরা এক প্রকার সংকটকাল কাটিয়েছে।

দুই বছরের স্থবিরতা কাটিয়ে এবার ব্যবসা কিছুটা স্বাভাবিক অবস্থায় ফিরেছে। এবার রমজানের শুরু থেকে ঈদের বেঁচাকেনা শুরু হয়েছে। ঈদ পর্যন্ত আরও বাড়বে বলে আশা করছি।

About admin

Check Also

বরিশালে নারী শ্রমিককে তুলে নিয়ে গণধর্ষণ, গ্রেপ্তার ২

সদর উপজেলার রায়াপাশা-কড়াপুর ইউনিয়নের এক নারী শ্রমিককে (২২) বাসার সামনে থেকে তুলে নিয়ে গণধর্ষণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *